বিজ্ঞাপন

তদন্তে সিআইডি, ভরসা নেই বাম-কংগ্রেসের

বাম-কংগ্রেসের ডাকা ভারত বন্‌ধকে কেন্দ্র করে বুধবার রণক্ষেত্র হয়ে উঠেছিল সুজাপুর। ঘটনার পরই পুলিশের গাড়ি ভাঙচুর করার ভিডিয়ো ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক। সেই ঘটনার সত্যতা যাচাই করতে গতকাল রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডি। তবে সুজাপুরের ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করবে মালদা জেলা পুলিশ এমনটাই পুলিশসূত্রে খবর।


সুজাপুরের ঘটনাস্থল পরিদর্শন করেন দায়িত্বপ্রাপ্ত এসএস সিআইডি (নর্থ) ডেভিড ইভান লেপচা


বামফ্রন্ট-কংগ্রেসের ডাকা ভারত বন্‌ধের দিন (#BharatBandh) রণক্ষেত্রে পরিণত হয়েছিল সুজাপুর৷ পুলিশকে লক্ষ্য করে ইট-পাথরের পাশাপাশি মুড়ি-মুড়কির মতো বোমাবাজিরও অভিযোগ উঠেছে। আগুনে পুলিশের গাড়ি সহ পুড়ে যায় ৯টি গাড়ি৷ এই ঘটনার পরেই পুলিশের উর্দিতে কয়েকজনকে গাড়ি ভাঙচুর করতে দেখা যায় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয়। এরপরেই নড়চড়ে বসে রাজনৈতিক মহল। ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডি’কে। গতকাল রাতেই সুজাপুরের(#Sujapur) ঘটনাস্থল পরিদর্শন করেন দায়িত্বপ্রাপ্ত এসএস সিআইডি (নর্থ) ডেভিড ইভান লেপচা। আজ দুপুরে পুলিশ সুপার অলোক রাজোরিয়ার সঙ্গে বৈঠক করেন তিনি৷ ঘণ্টা তিনেকের বৈঠক শেষেও সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি সিআইডি আধিকারিক। তবে সূত্র মারফত জানা গিয়েছে, সুজাপুরের(#Sujapur) ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দায়িত্ব জেলা পুলিশের উপরেই দেওয়া হয়েছে৷ সিআইডি শুধু পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনার তদন্ত করবে৷



অম্বর মিত্র, বামফ্রন্টের জেলা সভাপতি

সেদিনের ঘটনার আরেকটি ভিডিয়ো ফুটেজে তাঁরা দেখেছেন, আগুনে পুড়ে যাওয়া পুলিশের একটি গাড়ি থেকে পেট্রোলের বোতল ও তলোয়ার উদ্ধার হয়েছে৷ কার নির্দেশে পুলিশকর্মীরা সাধারণ মানুষের গাড়ি ভাঙচুর করল তা তদন্ত করে দেখতে হবে।

এদিকে, সুজাপুরের(#Sujapur) ঘটনার প্রেক্ষিতে আজ পুলিশ সুপারের সঙ্গে দেখা করে ঘটনার সঠিক তদন্তের দাবিতে ডেপুটেশন দেয় বাম-কংগ্রেসের এক প্রতিনিধি দল৷ বামফ্রন্টের জেলা সভাপতি অম্বর মিত্র জানান, সেদিনের ঘটনার আরেকটি ভিডিয়ো ফুটেজে তাঁরা দেখেছেন, আগুনে পুড়ে যাওয়া পুলিশের একটি গাড়ি থেকে পেট্রোলের বোতল ও তলোয়ার উদ্ধার হয়েছে৷ কার নির্দেশে পুলিশকর্মীরা সাধারণ মানুষের গাড়ি ভাঙচুর করল তা তদন্ত করে দেখতে হবে। কংগ্রেসের জেলা সভাপতি মোস্তাক আলম জানান, ভিডিয়োয় দেখা গিয়েছে, পুলিশ সাধারণ মানুষকে মারধর করছে। সিভিক ভলান্টিয়ার, বন্দুকধারী পুলিশকর্মী গাড়ির কাচ ভাঙছে। জানা গেছে, কিছু লোকের কাছে এই ঘটনা কারা ঘটিয়েছে সেই ছবি আছে। এর মধ্যে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে।


আগের খবর





বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনায় মৃত ইংরেজবাজারের জয়েন্ট বিডিও

করোনায় মৃত ইংরেজবাজারের জয়েন্ট বিডিও
2

চাল পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পুরকর্মী

চাল পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল পুরকর্মী
3

তিন দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত দশ, শহরে খোলা শপিংমল

তিন দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত দশ, শহরে খোলা শপিংমল
4

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত মালদার নেতাজি কলোনি, মোতায়েন পুলিশ

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত মালদার নেতাজি কলোনি, মোতায়েন পুলিশ
5

চকলেটের প্রলোভন দিয়ে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার ব্যক্তি

চকলেটের প্রলোভন দিয়ে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার ব্যক্তি