top of page

সাফাইকর্মীদের কাজ থেকে ছাঁটাই, কর্মবিরতি মেডিকেল কলেজে

অস্থায়ী ৫০ জন সাফাইকর্মীকে ছাঁটাই করার প্রতিবাদে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রশাসনিকভবনে বিক্ষোভ দেখাল মালদা বাশফোর ও হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন। ঘটনাপ্রসঙ্গে মালদা মেডিকেল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


Sanitation workers go on strike at Malda Medical College


অস্থায়ী সাফাইকর্মীদের দাবি, ৫০ জন সাফাইকর্মীকে আগাম কোনও বিজ্ঞপ্তি ছাড়াই হঠাৎ কাজ থেকে ছাঁটাই করা হয়। করোনা আবহে লকডাউনের সময় মানুষের সেবার যারা প্রথম এগিয়ে এসেছিলেন, তাঁরা এই সাফাইকর্মীরা। অথচ কোনও নির্দেশিকা ছাড়াই ৫০ জন সাফাইকর্মীকে সরিয়ে দেওয়া হল। এর আগে আট দফা দাবিতে এমএসভিপি-র কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়েছিল। শুক্রবার ওই কর্মীদের নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল কর্তৃপক্ষের। অথচ এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এরই প্রতিবাদে শনিবার সকাল থেকে হাসপাতালে সমস্ত সাফাইকর্মীরা কর্মবিরতি করে বিক্ষোভে সামিল হয়েছেন।


নর্থবেঙ্গল বাসফোর ও হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন মালদা কমিটির সাধারণ সম্পাদক জানান, ওই ৫০ জন কর্মীকে বিনা বিজ্ঞপ্তিতে ছাঁটাই করা হয়েছে। এখন কর্তৃপক্ষ বলছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এব্যাপারে সিদ্ধান্ত নেবে। ওই কর্মীদের পরিবার এখন না খেতে পেয়ে মরতে বসছে, ওঁদের কিছু হয়ে গেলে, তার দায়িত্ব কর্তৃপক্ষকে নিতে হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page