‘কাটমানি’ দিয়েও মেলেনি ঘর, অভিযোগে সরব উপভোক্তারা
top of page

‘কাটমানি’ দিয়েও মেলেনি ঘর, অভিযোগে সরব উপভোক্তারা

বাংলা আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নামে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল গ্রামপঞ্চায়েতের বিরোধী দলনেতার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে চাঁচল ১ নম্বর ব্লকের খরবা গ্রামপঞ্চায়েতে। ওই গ্রামপঞ্চায়েতের কংগ্রেসের বিরোধী দল নেতার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে উপপ্রধানের কাছে অভিযোগ জানান শাহবাজপুর গ্রামের প্রায় শতাধিক মানুষ। যদিও সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন অভিযুক্ত।


Protests surround the Chanchal kharba panchayat

বিক্ষোভকারীদের অভিযোগ, চাঁচল ১ নম্বর ব্লকের খরবা পঞ্চায়েতের শাহবাজপুর গ্রামের প্রায় শতাধিক মানুষ বাংলা আবাস যোজনার প্রকল্পের ঘরের জন্য আবেদন করেছিলেন। শাহবাজপুর বুথের কংগ্রেসের মেম্বার তথা খরবা গ্রামপঞ্চায়েতের বিরোধী দলনেতা মর্তুজ আলম এই উপভোক্তাদের থেকে ২০ থেকে ৪০ হাজার টাকা কাটমানি নিয়েছে। কাটমানি দেওয়ার পরেও তাঁরা প্রকল্পের ঘর নির্মাণের টাকা পাননি। বাধ্য হয়ে তাঁরা পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভে সামিল হয়েছেন।




এবিষয়ে ওই গ্রামপঞ্চায়েতের উপপ্রধান সইফুদ্দিন আহমেদ জানান, শাহবাজপুর গ্রামবাসীদের কাছ থেকে একটা লিখিত অভিযোগ পেয়েছি। এই গ্রামপঞ্চায়েতের বিরোধী দলনেতা মর্তুজ আলম ঘর পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নিয়েছেন এমন অভিযোগ জমা পড়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page