আদালতে করোনার থাবা, ট্রমা কেয়ারে চালু হচ্ছে কোভিড হাসপাতাল
top of page

আদালতে করোনার থাবা, ট্রমা কেয়ারে চালু হচ্ছে কোভিড হাসপাতাল

দিনের পর দিন জেলায় বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা। সংক্রমণ রুখতে ফের লকডাউন জারি করা হয়েছে শহরে। পাশাপাশি মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিটে চালু করা হচ্ছে কোভিড হাসপাতাল। রাজ্য স্বাস্থ্য দফতর কোভিড হাসপাতালের নির্দেশিকা জারি করলেও সময়মতো কোভিড হাসপাতাল শুরু করা যাবে না বলেই মনে করছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আজ বিকেলে এনিয়ে মালদা মেডিকেল কলেজে একটি বৈঠক হয়।


Govt to convert Trauma Centre into COVID-19 hospital

হাসপাতাল সূত্রে জানা গেছে, ট্রমা কেয়ার ইউনিটে লেভেল ৩ ও ৪ কোভিড হাসপাতাল নির্মাণের জন্য রাজ্য স্বাস্থ্য দফতর নির্দেশিকা পাঠিয়েছে। তবে এখনও পর্যন্ত ট্রমা কেয়ার ইউনিটের পরিকোঠামোর সম্পূর্ণ কাজ শেষ হয়নি। সময়ের মধ্যে কীভাবে ট্রমা কেয়ার ইউনিটে কোভিড হাসপাতাল শুরু করা যায় তা নিয়ে আজ একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়।


এদিকে, করোনায় সংক্রমিত হয়েছে মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের টেকনিশিয়ানরাও। সূত্রে মারফত জানা গিয়েছে, মালদা মেডিকেলের ছয়জন টেকনিশিয়ান ইতিমধ্যে সংক্রমিত হয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ আজ ল্যাব পরিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। সেই কারণে আজ রাত নটা পর্যন্ত মালদা মেডিকেলের ভাইরোলজি বিভাগে লালারসের নমুনা পরীক্ষা হবে না।



করোনায় সংক্রমিত হয়েছেন জেলা আদালতের বিচারক। আদালতে সংক্রমণ রুখতে অনির্দিষ্টকালের জন্য আদালত বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র মুখ্য দায়রা আদালতে এই সময়ে কাজ চলবে। আজ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন জেলা বার অ্যাসোসিয়েশনের সম্পাদক শুভেন্দুনারায়ণ চৌধুরি।


টপিকঃ #CoronaVirus, #MedicalCollege, #আদালত

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page