top of page

ফের জলস্তর বাড়ছে মহানন্দায়, প্লাবিত বেশ কয়েকটি গ্রাম

ফের বিপদসীমার ওপর দিয়ে বইছে মহানন্দা। গত কয়েকদিনের বৃষ্টিতে জলস্তর বৃদ্ধি পেয়ে প্লাবিত হল চাঁচলের মতিহারপুর গ্রামপঞ্চায়েতের বেশ কয়েকটি গ্রাম। মতিহারপুর, গালিমপুর, মথুরাপুরের বেশ কয়েকটি গ্রামের মানুষ জলবন্দি হয়েছেন। ইতিমধ্যে অনেকেই এলাকা ছেড়ে বাঁধে আশ্রয় নিতে শুরু করেছে।



জলবন্দি গ্রামবাসীদের অভিযোগ, গত তিনদিন ধরে মহানন্দা নদীর জল অনেকটাই বেড়েছে। জল গ্রামের ভিতরে ঢুকে পড়েছে। মঙ্গলবার সন্ধ্যের পরে হঠাৎ জলস্তর এতটাই বেড়েছে যে গ্রামের বহু পরিবার জলবন্দি হয়েছে। গ্রামের বেশ কয়েকটি বাড়ি জলের তোড়ে ভেঙে পড়েছে। অনেকেই বাঁধের ওপর আশ্রয় নিতে শুরু করেছেন। কিন্তু এখনও পর্যন্ত পঞ্চায়েত বা প্রশাসনের তরফ থেকে সাহায্য পাওয়া যায়নি। এমনকি প্রশাসনের লোকজন এলাকা পরিদর্শনেও আসেনি। বাড়তে থাকা জলস্তর ২০১৭ সালের বন্যার কথাও মনে করাচ্ছে বেশ কিছু জলবন্দি পরিবারদের।




মতিহারপুর গ্রামপঞ্চায়েতের প্রধান পপি দাস জানান, বিষয়টির ওপরে নজর রাখা হচ্ছে। পঞ্চায়েত এবং প্রশাসনের তরফ থেকে ইতিমধ্যে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। আশ্রয়ের জন্য দু-তিনটে স্কুল খোলা হয়েছে। যে সব এলাকায় মানুষ জলবন্দি হয়েছেন তাঁদের অস্থায়ী ফ্লাড সেন্টারে নিয়ে আসার প্রক্রিয়া শুরু হয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page