top of page

বিএসএফ জওয়ানদের সঙ্গে রাখি বন্ধন উৎসব স্বেচ্ছাসেবী সংস্থার

ভারত-বাংলাদেশ সীমান্তে কর্মরত বিএসএফের ৪৪ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের নিয়ে রাখিবন্ধন উৎসব পালন করল একটি স্বেচ্ছাসেবী সংস্থা। মালদা জেলার হবিবপুর ব্লকের শিরশী ক্যাম্পে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে রাখি বন্ধন ও সংস্কৃতি দিবস পালন করা হয় জেলা জুড়ে।


celebrating-rakhibandhan-festival

আজ পবিত্র রাখি উৎসব। প্রতি বছর এই দিনটিতে বোন দিদিরা ভাইয়ের হাতে রাখি পরিয়ে দিনটি উদযাপন করেন। তবে এবছর পরিস্থিতিটা সম্পূর্ণ আলাদা। করোনা আবহে রাখির থেকে বেশি জরুরি হয়ে উঠেছে মাস্ক। এই পরিস্থিতিতেই পরিবার থেকে দূরে দেশের সুরক্ষার্থে কর্তব্যে অবিচল জওয়ানদের সঙ্গে রাখিবন্ধন উৎসব পালন করল একটি স্বেচ্ছাসেবী সংস্থা। জওয়ানদের রাখি পরিয়ে মিষ্টিমুখ করানো হয়।



অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে রাখি বন্ধনের দিনে সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিলি করা হয়। মালদা শহরের ফোয়ারা মোড়ে অনুষ্ঠান মঞ্চ করে দিনটি উদযাপন করা হয়। অন্যদিকে, হরিশ্চন্দ্রপুরের ভবানীপুর ব্রিজ মোড়ে সাধারণ মানুষের হাতে রাজ্য সরকারের মাস্ক তুলে দেওয়া হয়। পাশাপাশি করোনা পরিস্থিতিতে কী করণীয় তা সাধারণ মানুষের কাছে তুলে ধরে তৃণমূল কংগ্রেসের সদস্যরা।



টপিকঃ #রাখিবন্ধন

Комментарии


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page