আক্রান্ত ৫৩, ইংরেজবাজারে ওয়ার্ডভিত্তিক শুরু হয়েছে অ্যান্টিজেন টেস্ট

মালদায় প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত। রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে, জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪৯৮। গতকাল মালদা মেডিকেল কলেজে নতুন করে ৫৩টি লালারসের নমুনায় করোনায় সংক্রমণ ধরা পড়েছে। এখনও পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ১৬ জনের। এই পরিস্থিতিতেই গতকাল থেকে অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে।



দিনের পর দিন জেলায় বেড়ে চলেছে করোনা সংক্রমণ। মালদা শহরে সংক্রমিত হয়েছেন প্রায় ছয় শতাধিক মানুষ। ইতিমধ্যে সংক্রমিত হয়েছেন বহু প্রশাসনিক কর্তা ও পুলিশকর্মী। তবে গতকাল থেকে সুস্থ হয়ে ফের কাজে যোগ দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। গতকাল থেকে জেলায় অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে।


জেলাশাসক রাজর্ষি মিত্র বলেন, গতকাল থেকে এই অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে। গতকাল ইংরেজবাজার পুরসভার পাঁচটি ওয়ার্ডে এই টেস্ট করা হয়েছে। প্রতিদিনই পুরসভার কয়েকটি ওয়ার্ড ধরে এই টেস্ট করা হবে। উপসর্গ থাকলেই শহরবাসী এই টেস্ট করাতে পারবেন। করোনা মোকাবিলায় টেস্টের ওপরে বেশি জোর দেওয়া হচ্ছে।

রবিবার সংক্রমণের হার অন্যদিনের তুলনায় অনেকটা বেড়ে হয়েছে ৪৬ শতাংশ, তবে শেষ ২৪ ঘণ্টায় টেস্ট বেশ খানিকটা কম হয়েছে। তবে মালদা জেলার সংক্রমণের হার দেশের সার্বিক সংক্রমণের হারের অনেকটা বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ছিল ১৩.৯ শতাংশ। এই সংক্রমণের হার বা পজিটিভিটি রেট নির্ধারিত হয় দৈনিক টেস্ট ও আক্রান্তের সংখ্যার শতকরা বিচারে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৯৭২ জন মানুষ। এই বৃদ্ধির জেরে ভারতে মোট করোনা আক্রান্ত হলেন ১৮ লক্ষ তিন হাজার ৬৯৫ জন। এই মুহূর্তে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত ২৭ লক্ষ ৩৩ হাজার ও প্রথম স্থানে থাকা আমেরিকাতে ৪৬ লক্ষ ৬৭ হাজার।



স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় মালদা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবরেটরিতে ১১৩ জনের রিপোর্ট ‘পজিটিভ’ মিলেছে। গতকাল রাত ১০টা পর্যন্ত হওয়া মোট ৪২৬টি টেস্টের মধ্যে মালদা জেলার ১১৫ জনের লালারসের নমুনা পরীক্ষা হয়েছিল। এরমধ্যে মালদা জেলায় ৫৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে। সাথে দক্ষিণ দিনাজপুরের ৩১১ জন সংক্রমিত। স্বাস্থ্য দফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত মালদা মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে মোট ৪৯ হাজার ১৫৬টি লালারসের পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৮১৫টি লালারসের নমুনার করোনার সন্ধান মিলেছে।


[ আরও খবরঃ বিধিনিষেধ উপেক্ষা করেই খুলল পার্ক, সংক্রমণের আশঙ্কা নিয়ে উপচে পড়ল ভিড় ]


গতকাল রাজ্য সরকারের কোভিড-১৯ হেলথ বুলেটিনে প্রকাশিত তথ্যে জানা গেল, জেলার প্রায় ৮০ শতাংশ কোভিড আক্রান্ত ব্যক্তি এখন সুস্থ হয়ে উঠেছেন। রবিবার পর্যন্ত মালদা জেলার মোট সংক্রমিত দুই হাজার ৪৯৮ জন। তবে এরমধ্যে দুই হাজার দুই জন ব্যক্তি ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। ফলে নতুন আক্রান্তদের বাদ দিয়ে ২ অগস্ট পর্যন্ত জেলায় অ্যাক্টিভ কেস ৪৮২টি। গতকাল সুস্থ হয়েছেন ৩৩ জন।


টপিক: #CoronaVirus

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

818

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

904

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

862

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1340

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

906

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS