top of page

১২৫ বেডের কোভিড ওয়ার্ড চালু হল মেডিকেল কলেজে

অবশেষে মালদা মেডিকেল কলেজে চালু হল কোভিড ওয়ার্ড। মালদা মেডিকেল কলেজে ও হাসপাতালে ট্রমা কেয়ার ইউনিটে ১২৫ শয্যার এই কোভিড ওয়ার্ড তৈরি করা হয়েছে। দিনের পর দিন বাড়তে থাকা করোনা সংক্রমণের মধ্যে মালদা মেডিকেল কলেজে কোভিড ওয়ার্ড শুরু হওয়ায় খুশি জেলাবাসী।



মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় বলেন, আজ থেকে মালদা মেডিকেল কলেজে কোভিড ওয়ার্ড চালু করা হয়েছে। আপাতত এই ওয়ার্ডে ১২৫টি শয্যা রয়েছে। এই ওয়ার্ড লেভেল ৩ ও ৪ কোভিড রোগীদের জন্য বরাদ্দ। এই ওয়ার্ডের জন্য আমরা আরও চিকিৎসকের আবেদন জানিয়েছি। আপাতত পরিকাঠামো অনুযায়ী এই ওয়ার্ড চালু করা হয়েছে।


[ আরও খবরঃ এবার করোনার থাবা গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ]


পথ দুর্ঘটনায় মুমূর্ষু রোগীদের যথাসম্ভব তাড়াতাড়ি চিকিৎসা পরিসেবা দেওয়ার জন্য মেডিকেল কলেজে গড়ে তোলা হয়েছিল ট্রমা কেয়ার ইউনিট। কিন্তু জেলায় মারণ ভাইরাস করোনার বাড়বাড়ন্তে এই ইউনিটটিকে বেছে নেওয়া হয় কোভিড আক্রান্তদের চিকিৎসা দেওয়ার জন্য। উল্লেখ্য, জেলায় সংক্রমণের প্রথম পর্যায়ে পুরাতন মালদার নারায়ণপুরে একটি বেসরকারি হাসপাতালে গড়ে তোলা হয়েছিল কোভিড হাসপাতাল। এরপর রাজ্য স্বাস্থ্য ভবনের নির্দেশে মালদা মেডিকেল কলেজেই গড়ে তোলা হল কোভিড ইউনিট। এটি জেলার দ্বিতীয় কোভিড হাসপাতাল। এছাড়াও মানিকচক, চাঁচল, কালিয়াচকে করোনার আইসোলেশন ওয়ার্ড চালু রয়েছে।



দিনের পর দিন বাড়তে থাকা সংক্রমণের ঘটনায় খানিকটা হলেও আতঙ্ক ছড়িয়েছে জেলার একাংশের মধ্যে। অনেকেই বাড়ির বাইরে বেরোতে চাইছেন না। সংক্রমণ রুখতে সপ্তাহে দু’দিন লকডাউন জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে মালদা মেডিকেল কলেজে কোভিড ওয়ার্ড চালু হওয়া খানিকটা হলেও স্বস্তি দেবে আম আদমিকে।


টপিকঃ #CoronaVirus

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page