top of page

বিশ্ব পরিবেশ দিবস পালিত প্রশাসনিকভবনে, তুলসী গাছ রোপন শহরে

রাজ্য থেকে সবুজ কেড়ে নিয়েছে আমফান। এই পরিস্থিতির মধ্যেই উদযাপিত হল বিশ্ব পরিবেশ দিবস। ভারতীয় জনতা কিষাণ মোর্চার পক্ষ থেকে আজ মালদা শহরের পোস্টঅফিস মোড়ে ভারত সেবাশ্রমের মহারাজের হাতে তুলসী চারা উপহার দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে পোস্টঅফিস মোড়, নেতাজি মোড় সহ একাধিক জায়গায় তুলসী গাছ রোপণ করা হয়। পাশাপাশি বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে গাছ লাগান প্রাণ বাঁচান প্ল্যাকার্ড লাগিয়ে শহর জুড়ে সাইকেল মিছিল করেন সংগঠনের কর্মীরা।



সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, ভারতীয় কিষান মোর্চার পক্ষ থেকে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হল। বিশ্ব পরিবেশ দিবসে শহরের বিভিন্ন জায়গায় তুলসী গাছ রোপণ করা হয়েছে। পুরো কর্মসূচি সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মুখে মাস্ক পরে পালন করা হয়েছে।

অন্যদিকে, সবুজ ফিরিয়ে আনতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হল বামনগোলাতেও। তৃণমূল নেতা অমল কিস্কুর নেতৃত্বে ও বামনগোলা পুলিশের সহযোগিতায় বামনগোলা ব্লকের পাকুয়াহাট, তিতপুর সহ একাধিক এলাকায় বৃক্ষরোপণ করা হয়। বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন অমল কিস্কু, মালদা জেলাপরিষদের কর্মাধ্যক্ষ পিংকি সরকার মাহাতো, বামনগোলা থানার আইসি অভিষেক তালুকদার সহ অন্যান্যরা।



করোনার আবহের মধ্যে স্কুল বন্ধ। কিন্তু তারমধ্যেও জেলার অন্যতম পুরোনো স্কুল চাঁচল সিদ্ধেশ্বরীতে পালিত হল পরিবেশ দিবস । শিক্ষকরা ছাড়াও হাজির ছিলেন আধিকারিক পার্থ চক্রবর্তী, স্কুলের প্রধান শিক্ষক আসরারুল হক, চাঁচল-১ নম্বর ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য। পরিবেশকে সুস্থ রাখতে গাছের ভূমিকা নিয়ে আলোচনা করেন শিক্ষক সহ প্রশাসনের কর্তারা।




শুক্রবার বিকেলে জেলা প্রশাসনিক ভবন প্রাঙ্গণে বৃক্ষ রোপণের মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়। উপস্থিত ছিলেন, জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশসুপার অলোক রাজোরিয়া, মালদা ডিএফও অংশু যাদব, জেলা তথ্য ও সংস্কৃতি দফতরের আধিকারিক শাশ্বতী সাহা সহ অন্যান্য আধিকারিকরা। বৃক্ষরোপণ শেষে পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সবুজের অবদান ব্যাখ্যা করেন আধিকারিকরা।


টপিকঃ #বিশ্বপরিবেশদিবস

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page