ডিআরএমের দায়িত্ব নিচ্ছেন বিকাশ চৌবে, কাজকর্মের খতিয়ান তুলে ধরলেন বিদায়ী ডিআরএম
top of page

ডিআরএমের দায়িত্ব নিচ্ছেন বিকাশ চৌবে, কাজকর্মের খতিয়ান তুলে ধরলেন বিদায়ী ডিআরএম

আগামীকাল পূর্ব রেলের মালদা ডিভিশনের ম্যানেজারের দায়িত্ব নিতে চলেছেন বিকাশ চৌবে। আজ দায়িত্বের শেষ দিনে নিজের দফতরে সাংবাদিকদের মুখোমুখি হন বর্তমান ম্যানেজার যতীন্দ্র কুমার।


তিনি জানান, বর্তমানে মালদা ডিভিশনের বার্ষিক গড় আয় প্রায় ১২০০ কোটি টাকা৷ কোভিড পরিস্থিতিতে এই আয় অর্ধেকে নেমে এসেছিল৷ তবে পরবর্তী সময়ে তাঁরা সেই আয়কে আগের জায়গায় নিয়ে এসেছেন৷ তাঁর দায়িত্বকালে মালদা ডিভিশনের একাধিক স্টেশনে লিফট, ফুটব্রিজ, এসকেলেটর চালু করা হয়েছে। মালদা রেলওয়ে হাসপাতালের ব্যাপক উন্নতি হয়েছে। করোনা আবহে রেলওয়ে হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট বসানো হয়েছে। অনেক চিকিৎসক নিয়োগ হয়েছে। মালদা স্টেশনে ট্রেনের দুটি বগি নিয়ে একটি রেস্তোরাঁ তৈরি করা হচ্ছে৷ তার টেন্ডার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে৷ আশা করা যাচ্ছে, আগামী তিন মাসের মধ্যে মালদা স্টেশনের একাংশে ওই রেস্তোরাঁ চালু হয়ে যাবে৷


মালদা স্টেশনে ট্রেনের দুটি বগি নিয়ে একটি রেস্তোরাঁ তৈরি করা হচ্ছে


ডিআরএম আরও বলেন, উন্নতি হয়েছে বহু ট্রেনেরও। ফরাক্কা এক্সপ্রেসে পুরোনো কোচ বদলে এখন নতুন এলএইচভি কোচ ব্যবহার করা হচ্ছে৷ মালদা থেকে দিল্লিগামী আরেকটি ট্রেনেও একই কোচ ব্যবহার করা হচ্ছে৷ ডিভিশনের মাত্র ৫-৬ কিলোমিটার অংশ বাদে পুরো অংশে ডাবল লাইন হয়ে গিয়েছে। ডিভিশনের বৈদ্যুতিকরণের কাজ ১০০ শতাংশ পূর্ণ হয়েছে। ফলে ট্রেনের গতি অনেকটা বেড়েছে। আগে ট্রেনের গড় গতিবেগ ছিল ৮-৯০ কিলোমিটার। এখন তা বেড়ে ১১ কিলোমিটার হয়েছে। রাজধানী এক্সপ্রেসের জন্য স্পেশাল ট্র্যাক মেইটেনেন্স প্রয়োজন। সেই কাজের জন্যও মালদা ডিভিশন প্রস্তুত। রেল বোর্ডের তরফে ঘোষণা হলেই রাজধানী এক্সপ্রেস চলা শুরু হবে।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page