top of page

বড়ো বিপদ যথেচ্ছ ঘোরাঘুরিতে, অল্পদিনেই রেড জোন হতে পারে মালদা

জেলায় জোড়া করোনা আক্রান্তের হদিশ মিলেছে। গ্রিন থেকে অরেঞ্জ জোনে চলে এসেছে মালদা। তবু যেন হুঁশ ফিরছে না মালদার মানুষের। শহরের বিভিন্ন এলাকায় অকারণে ঘুরতে দেখা যাচ্ছে সাধারণ মানুষকে।


হাতে গ্লাভস, সামাজিক দূরত্ব মেনে চলা তো দূরের কথা মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না অনেকেই। এমন চলতে থাকলে অরেঞ্জ থেকে রেড জোনে চলে যেতে পারে মালদাও।

জেলায় প্রথম করোনা আক্রান্তের সন্ধান মেলে গত পরশু। মানিকচকের এক শ্রমিকের দেহে কোভিড ১৯ এর উপস্থিতি পাওয়া যায়৷ গতকাল আরও এক মহিলার দেহে কোভিড ১৯ এর উপস্থিতি মেলে। দু’জনকেই পাঠানো হয়েছে শিলিগুড়ির করোনা হাসপাতালে৷ এই দু’জনের দ্বারা আরও কতজনের শরীরে করোনা সংক্রমণ হয়েছে তা নিয়ে উদ্‌বেগে রয়েছে জেলাপ্রশাসন। পাশাপাশি মালদা মেডিকেল কলেজে কোভিড টেস্টের সংখ্যা অনেকটাই বাড়ানো হয়েছে। টেস্টের পর মিলতে পারে আরও করোনা আক্রান্তের হদিশ।


জেলায় জোড়া করোনা আক্রান্ত হদিশ মিললেও সাধারণ মানুষের হুঁশ ফেরেনি। লকডাউন অমান্য করেই অকারণে শহরের মধ্যে ঘুরতে দেখা যাচ্ছে অনেককে। সামাজিক দূরত্ব বজায় রাখা, গ্লাভস ব্যবহার তো দূরের কথা মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না অনেকে। যদিও এই সকল মানুষের কাছে বাড়ির বাইরে বেরোনোর অগুনতি অজুহাত তৈরি সবসময়। এমন চলতে থাকতে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছড়াতে বেশ সময় লাগবে না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page