top of page

এক ডজন শিকার, দৌড় অব্যহত করোনার

গত ২৪ ঘণ্টায় মালদা জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন আরও ১২ জন।


মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ভাইরোলজি বিভাগে ৯৮৭টি টেস্ট হয়েছে। এরমধ্যে ১৭টি টেস্ট ‘পজিটিভ’ পাওয়া যায়। এদিন মালদা জেলায় নতুন সংক্রমণের সংখ্যা ১২, সাথে উত্তর দিনাজপুরের একজন এবং দক্ষিণ দিনাজপুরের চারজন আক্রান্ত। এই পরীক্ষাগারে এখন অবধি ২৯,২২৯টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷



জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন ১২ জন আক্রান্তের তালিকায় পাঁচজন মহিলা ও পুরুষ ছয়জন। একজন ইংরেজবাজারের পুরোনো আক্রান্ত, তাঁর পুনরায় লালারসের পরীক্ষায় ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এদিন পুরাতন মালদায় চার করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। এরমধ্যে দু’জন বাচামারি অঞ্চলের, একজন মঙ্গলবাড়ি এবং একজন গ্রামীণ এলাকার বাসিন্দা। এছাড়া দু’জন কালিয়াচক-৩ নম্বর ব্লকের গোপালগঞ্জ ও বৈষ্ণবনগরের নয়াগ্রামের বাসিন্দা। দু’জন হরিশ্চন্দ্রপুর-২ নম্বর ব্লকের সাইরা সুলতাননগর ও চকসাতান গ্রামের। আরও দু’জনের বাহাদুরপুর ও শেরশাহি অঞ্চলে বাড়ি। শেষ আক্রান্তের এখনও খোঁজ মেলে নি, প্রশাসন সঠিক ঠিকানা তদন্ত করে আক্রান্তের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করবে।




গতকালের সরকারি বুলেটিন অনুযায়ী করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যে ষষ্ঠ স্থান মালদা জেলা আজও বজায় রেখেছে। জেলার মোট আক্রান্ত ৩৫৫ জন, তবে এই সংখ্যা ১৮ তারিখ সকাল নয়টা পর্যন্ত পাওয়া তথ্যের হিসেবে। এরপর জেলা স্বাস্থ্য দফতর রাতে জানিয়েছে জেলায় নতুন আক্রান্ত হয়েছেন আরও ১২জন। আর এদিনই তিনজন পুরোনো আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ফলে এই মুহূর্তে জেলায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৫৩। (আপডেট)



コメント


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page