top of page

রাতের অন্ধকারে অবৈধভাবে জমি দখল, অভিযোগে বিক্ষোভ তৃণমূলের

ওয়াকফ সম্পত্তি দখল মুক্তির দাবিতে রতুয়া থানায় অবস্থান বিক্ষোভে তৃণমূল কংগ্রেস। শনিবার সকালে মালদা জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ কর্মাধ্যক্ষ পায়েল খাতুনের নেতৃত্বে রতুয়া থানায় অবস্থান বিক্ষোভ করেন তৃণমূলের কর্মী-সমর্থকরা।


এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন রতুয়া ১ পঞ্চায়েত সমিতির সভাপতি আবিদা বেগম, সহ সভাপতি হামিদা বানু, পঞ্চায়েত সমিতির দলনেতা শুভম সরকার, রতুয়া ১ ব্লকের গ্রামপঞ্চায়েতের প্রধান সহ তৃণমূলের অন্যান্য নেতাকর্মীরা। অবশেষে রতুয়া থানার পুলিশের আশ্বাসে ওঠে বিক্ষোভ অবস্থান।


বিক্ষোভকারীদের অভিযোগ, রতুয়া-১ ব্লকের রুকুন্দিপুর মৌজার পাওয়ার হাউজ সংলগ্ন ওয়াকফ সম্পত্তির ১২.৪ একর অর্থাৎ ৩৭ বিঘা জমি রয়েছে। গতকাল রাতের অন্ধকারে সিপিএম, কংগ্রেস ও বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা অবৈধভাবে সেই জমি দখল করেছে। অবিলম্বে সেই জমি দখলমুক্ত করতে হবে এবং দুষ্কৃতীদের গ্রেফতার করতে হবে।



রতুয়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক সমর মুখার্জি জানান, চলতি মাসের ফেব্রুয়ারি মাসে ওয়াকফ স্টেটের ২৪টি আমগাছ দুষ্কৃতীরা কেটেছিল। এরপর পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গেলে দুষ্কৃতীরা পালিয়ে যায়। সেখান থেকে বেশ কিছু কাটা গাছ উদ্ধার করে নিয়ে আসা হয়েছিল রতুয়া থানায়। শুক্রবার সন্ধ্যা নাগাদ আবার কিছু সমাজবিরোধী সেই ওয়াকফ বোর্ডের সম্পত্তিতে দখলদারি করে।



তিনি আরও বলেন, আমি টেলিফোন মারফত ওয়াকফ বোর্ডের রাজ্য চেয়ারম্যান আবদুল গনিকে ও রতুয়া থানার পুলিশকে সমস্ত ঘটনা জানিয়েছি। অবিলম্বে সমাজবিরোধীদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। তা না হলে আগামী দিনে থানায় আমরণ অনশনে বসব।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page