top of page

ট্রমা কেয়ারে নেই সিটি স্ক্যান ও এক্সরে, সমস্যায় রোগীরা

ট্রমা কেয়ার বিভাগে এখনও চালু হয়নি সিটি স্ক্যান ও ডিজিট্যাল এক্সরে পরিসেবা। এই পরিস্থিতিতে সমস্যায় পড়তে হচ্ছে রোগী সহ আত্মীয়দের। ভাঙা হাত-পা নিয়ে পরিসেবা নিতে ছুটতে হচ্ছে দুশো মিটার দূরে আউটডোর বিভাগে। দ্রুত ট্রমা কেয়ার ইউনিটে এই পরিসেবা চালু হবে বলে জানিয়েছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ।


মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ট্রমা কেয়ার ইউনিট চালু হলেও এখনও ওই বিভাগে সিটি স্ক্যান ও ডিজিট্যাল এক্সরে পরিসেবা চালু হয়নি। ফলে চরম সমস্যায় পড়তে হচ্ছে রোগীদের। ট্রমা কেয়ার ইউনিট থেকে থেকে প্রায় ২০০ মিটার দূরে আউটডোর বিভাগে গিয়ে রোগীদের সিটি স্ক্যান ও ডিজিট্যাল এক্সরে করাতে হচ্ছে। আধুনিক ট্রমা কেয়ার ইউনিটে সমস্ত পরিকাঠামো থাকলেও এখনও সিটি স্ক্যান ও ডিজিটাল এক্স-রে পরিসেবা চালু হয়নি। মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, পর্যাপ্ত কর্মী না থাকায় ট্রমা কেয়ার ইউনিটের সিটি স্ক্যান ও ডিজিটাল এক্সরে পরিসেবা চালু করা যাচ্ছে না। তবে এই ভবনে একটি আধুনিক সিটি স্ক্যান ও আধুনিক ডিজিটাল এক্সরে মেশিন রয়েছে।


Trauma-care-does-not-have-CT-scans-Xrays-patients-in-trouble
আউটডোর বিভাগে গিয়ে রোগীদের সিটি স্ক্যান ও ডিজিট্যাল এক্সরে করাতে হচ্ছে

মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পার্থপ্রতীম মুখোপাধ্যায় জানান, দ্রুত ট্রমা কেয়ার ইউনিটে সিটি স্ক্যান ও এক্সরে পরিসেবা শুরু করা হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page