অনাস্থায় বিজেপির হাতছাড়া আরও এক পঞ্চায়েত
top of page

অনাস্থায় বিজেপির হাতছাড়া আরও এক পঞ্চায়েত

একক সংখ্যাগরিষ্ঠতায় পঞ্চায়েত দখলের পরেও অপসারিত প্রধান ও উপপ্রধান। আজ দুপুরে তলবি সভায় মথুরাপুর গ্রামপঞ্চায়েতের প্রধান ও উপপ্রধানকে অপসারণ করা হয়। এদিনের তলবি সভাকে কেন্দ্র করে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছিল।


মানিকচক ব্লকের অন্তর্গত মথুরাপুর গ্রামপঞ্চায়েত। গত পঞ্চায়েত নির্বাচনে ১৯ আসন বিশিষ্ট এই পঞ্চায়েতে একক সংখ্যাগরিষ্ঠতায় পঞ্চায়েত দখল করে বিজেপি। প্রধান হন মিলন মণ্ডল ও উপপ্রধানের দায়িত্ব নেন উত্তম কর্মকার। কয়েকদিন আগে পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা হয়। সোমবার পঞ্চায়েত ভবনে অনাস্থার তলবি সভা অনুষ্ঠিত হয়। ১৩ জন পঞ্চায়েত সদস্যের ভোটে অপসারিত হন পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান।



বিজেপি সদস্য সুশীল মণ্ডল জানান, এলাকার উন্নয়নের স্বার্থে তৃণমূলের সাথে হাত মিলিয়ে প্রধান ও উপপ্রধানকে অপসারণ করা হয়েছে। অপসারিত প্রধান ও উপপ্রধান এলাকার কোনও উন্নয়নের কাজ করতে না পারায় পঞ্চায়েত সদস্যরা তাঁদের বিরুদ্ধে অনাস্থা এনেছিল।





ব্লক প্রশাসনের আধিকারিক তথা তলবি সভার প্রিসাইডিং অফিসার অনুপম চক্রবর্তী জানান, পঞ্চায়েত আইনের নিয়ম মেনে আজ প্রধান ও উপপ্রধান অপসারিত হয়েছে। পরবর্তীতে প্রশাসনিক নিয়ম অনুসারে নতুন করে প্রধান নির্বাচন করা হবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page