top of page

করোনা সহ একাধিক ইশ্যুতে মেডিকেল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে প্রতিমন্ত্রী

চিকিৎসা পরিসেবা নিয়ে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। আজ দুপুরে মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল ও মেডিকেল সুপারের সঙ্গে বৈঠক করেন তিনি।



সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাবিনা জানান, মেডিকেল কলেজে করোনার চিকিৎসা ভালো হচ্ছে৷ তবু এখানে কিছু সমস্যা রয়েছে৷ সমস্যাগুলি চিহ্নিত করার চেষ্টা চলছে। মেডিকেলের পরিকাঠামোগত কিছু সমস্যা সামনে এসেছে৷ কীভাবে সেসব মেটানো যায়, তা নিয়ে আলোচনা হয়েছে। মালদা জেলায় করোনা সংক্রমণ অনেক কমেছে। কিছুদিন আগে মালদা মেডিকেল কলেজের কোভিড ওয়ার্ডে বেড ফাঁকা থাকত না৷ এখন বেড ফাঁকা থাকছে৷ তবু কিছু মানুষ কেন সংক্রমণ বেড়ে যাওয়ার পরেও বাড়িতে থাকছেন কিংবা নার্সিংহোমে যাচ্ছেন তা বোঝা যাচ্ছে না। কয়েকদিন আগে প্রবল বৃষ্টিতে মেডিকেল কলেজে জল জমেছিল৷ আগামীতে যাতে এখানে জল না জমে তার জন্য ইঞ্জিনিয়ারদের সঙ্গে আলোচনার মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে৷



মন্ত্রী আরও জানান, মালদা মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে এখন পড়ুয়ার সংখ্যা ১২৫৷ কিন্তু পরিকাঠামো রয়েছে ১০০ জনের৷ বাকিদের জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও আলোচনা হয়েছে। পাশাপাশি মেডিকেল কলেজে কি কি পরীক্ষায় সমস্যা এখনও রয়েছে, কতগুলো ডাক্তারের পদ ফাঁকা রয়েছে, সম্প্রতি ডায়ালিসিস বিভাগের অগ্নিকাণ্ডের ঘটনার পর সেই বিভাগ চালু করার কাজ কতদূর এগিয়েছে এইরকম সমস্ত খুঁটিনাটি বিষয় নিয়ে মেডিকেল কলেজে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন মন্ত্রী। বৈঠকের পর মন্ত্রী স্পষ্ট ভাষায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান বর্তমানে নতুন কোনও চিকিৎসক স্বাস্থ্যভবন থেকে না দিলে আমরা মেডিকেল কলেজ থেকে ডাক্তারদের ছাড়ব না কারণ মেডিকেল কলেজের চিকিৎসা পরিসেবার ক্ষেত্রে সাধারণ রোগীদের কথা ভাবতে হবে এই বিষয়টিও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে জানাব।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page