top of page

২৪ ঘণ্টায় ৬টি করোনা সংক্রমণ মালদায়

জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৩। গত ২৪ ঘণ্টায় জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন ছয়জন। নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন মানিকচকের ও একজন হবিবপুরের বাসিন্দা।


বুধবার রাত ১১টা পর্যন্ত মালদা মেডিকেল কলেজে ৩৪৮টি নমুনার পরীক্ষায় ২৩ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ছয়টি রিপোর্ট মালদা জেলার বাকি ১৭টি উত্তর দিনাজপুর জেলার। আরও ৭৩১টি নমুনার পরীক্ষা পর্ব এখনও শেষ হয় নি। নতুন করে করোনা আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে যথাযথ চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে৷ স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বুধবার মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে মালদা জেলার ৪৬৯টি লালারসের নমুনা আসে। সাথে উত্তর দিনাজপুর থেকে ৩৫টি এবং দক্ষিণ দিনাজপুর থেকে ২৭৯টি নমুনাও জমা হয়। এদিনও পরীক্ষাগারে চার হাজারের বেশি নমুনার ‘ব্যাকলগ’ থেকে গেছে। যা স্বাস্থ্যবিভাগের উদ্বেগ কারণ ঘটিয়ে ক্রমাগত বেড়েই চলেছে।



এই সপ্তাহে মালদা মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে বিকারক শেষ হয়ে যাওয়ায় কোভিড টেস্টের গতি খানিকটা ঝিমিয়ে পড়ে। সোমবার রাতে ফের বেলেঘাটার নাইসেড থেকে এই বিকারক এসে পৌঁছায় জেলায়। সচল হয় ল্যাবরেটরি। মঙ্গলবার রাতে মোটে তিনটি করোনা পজিটিভের খবর আসে এবং সোমবার বিকেলে পুরাতন মালদার কোভিড হাসপাতাল থেকে ছাড়া পায় ২৬ জন আক্রান্ত। স্বস্তির নিঃশ্বাস ফেলে জেলাবাসী। কিন্তু আবার অশনিসংকেত। কিন্তু ভারতীয় রেলসূত্রে জানা গেছে, দেশের কোভিড ক্যাপিটাল মুম্বাই থেকে ৪১টি ট্রেন ভিনরাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের নিয়ে ফিরছে রাজ্যে। সেই ট্রেনে জেলার কয়েক হাজার শ্রমিক রয়েছে। প্রশাসনের ঘুম উড়েছে এই শ্রমিকদের ফেরার কথা জানতে পেরে। দিন কয়েকের মধ্যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বিরাট আকার নিতে এমনই মত বিশেষজ্ঞদের।




বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page