top of page

মালদায় করোনা আক্রান্ত আরও ৩, সুস্থতার হারে স্বস্তি

মালদা মেডিকেল কলেজের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন তিনজন। মঙ্গলবার রাতে মালদা মেডিকেল কলেজ থেকে জেলা প্রশাসনকে এই তথ্য জানানো হয়েছে। জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৭।


মঙ্গলবার রাত দশটা পর্যন্ত মালদা মেডিকেল কলেজে ১২৯টি নমুনার পরীক্ষায় ৩২ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে তিনটি রিপোর্ট মালদা জেলার বাকি ২৯টি উত্তর দিনাজপুর জেলার। আরও ৪৮টি নমুনার পরীক্ষা পর্ব এখনও শেষ হয় নি। নতুন আক্রান্তরা কালিয়াচকের-২ ব্লকের বাসিন্দা। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে এখন পর্যন্ত ১২,০৩৭টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷ ব্যাকলগ হয়ে রয়েছে এদিনও ৪,৫৬৩টি নমুনা৷



পুরাতন মালদার কোভিড হাসপাতাল থেকে সোমবার বিকেলে ২৬ জন করোনা আক্রান্তকে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পাওয়া ব্যক্তিরা প্রত্যেকেই পরিযায়ী শ্রমিক এবং অধিকাংশ ইংরেজবাজারের বাসিন্দা। জানা গিয়েছে, লালারসের রিপিট টেস্ট না করেই হাসপাতাল থেকে ডিসচার্জ করা হয়েছে। তবে আইসিএমআরের গাইডলাইন মেনে তাঁদের ছাড়া হয়েছে বলে জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভূষণ চক্রবর্তী। তিনি আরও জানান, গাইডলাইনে বলা আছে উপসর্গহীন করোনা আক্রান্তদের ১০ দিন মেডিকেল অবজারভেশনে রাখার পর তাঁদের হোম কোয়রান্টিনে রাখার কথা।


গত রবিবার রাতে এই জেলায় ২৩ জন নতুন করোনা আক্রান্তের হদিশ পাওয়া যায়। গতকালের আক্রান্তদের মধ্যে একব্যক্তি মুম্বাই থেকে ফিরে নিজ এলাকার কোয়রান্টিন সেন্টারে ছিলেন। দিন কয়েক আগে জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে মালদা মেডিকেল কলেজের জেনারেল ওয়ার্ডে ভরতি হন। ওই ব্যক্তির লালারসের নমুনার রিপোর্ট গতকাল পজিটিভ পাওয়া যায়। হাসপাতাল সূত্রে জানা গেছে মুম্বাই ফেরত শ্রমিক কালিয়াচকের বাসিন্দা। এরপর তাঁকে পুরাতন মালদার কোভিড হাসপাতালে ভরতি করা হয়। জানা গেছে রোগীকে স্থানান্তর করার পর স্যানেটাইজড করা হয়েছে হাসপাতালের ওয়ার্ড।




বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page