top of page

প্রসূতি বিভাগে নেই ডাক্তার, মেডিকেল কলেজে এসে সচিবের ক্ষোভ

কয়েকদিন আগেই জেলাশাসক মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করে ডাক্তারদের দেখা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। এবার কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল মালদা মেডিকেল কলেজের প্রসূতি বিভাগ পরিদর্শন করলেন। অপর্যাপ্ত চিকিৎসকের কারণে প্রতিনিধিদলও ক্ষোভ প্রকাশ করেছে আজ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তা স্বীকার করেছেন মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের এমএসভিপি অমিত দাঁ।


উল্লেখ্য, কয়েকদিন আগেই হঠাৎ মালদা মেডিকেল কলেজ পরিদর্শনে আসেন জেলাশাসক রাজর্ষি মিত্র। বেশ কিছুক্ষণ মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনে বসে থেকেও আধিকারিকদের দেখা পাননি। পরে ছুটে আসেন মেডিকেল কলেজের প্রিন্সিপাল। জেলাশাসক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে পর্যাপ্ত চিকিৎসকের দেখা পাননি। জেলাশাসকের পরে এদিন কেন্দ্রীয় সরকারের আরসিএইচ-এর যুগ্ম-সচিব মালদা মেডিকেল কলেজের প্রসূতি বিভাগ পরিদর্শন করেন। তাঁর পরিদর্শনের সময় শিশুবিভাগে পর্যাপ্ত চিকিৎসক থাকলেও প্রসূতি বিভাগে পর্যাপ্ত চিকিৎসক ছিল না বলে মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে।


অমিত দাঁ, মালদা মেডিকেল কলেজের সহকারী অধ্যক্ষ ও হাসপাতাল সুপার

"কেন্দ্রীয় সরকারের আরসিএইচ-এর যুগ্ম-সচিব আজ হাসপাতালের শিশু ও প্রসূতি বিভাগ পরিদর্শন করেছেন৷ ওই বিভাগের ব্যবস্থা নিয়ে তিনি কিছু ক্ষেত্রে সন্তোষ প্রকাশ করেছেন৷ এই পরিদর্শনের সময় ওই বিভাগে সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী উপস্থিত ছিলেন না৷ শিশু বিভাগে চিকিৎসকরা সবাই উপস্থিত থাকলেও প্রসূতি বিভাগে চিকিৎসকরা ছিলেন না৷ এনিয়ে কেন্দ্রীয় সরকারের যুগ্ম-সচিব কিছুটা হলেও ক্ষোভ প্রকাশ করেছেন"


মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page