top of page

মালদা মেডিকেলে চিকিৎসকদের গণ ইস্তফা

আজ মালদা মেডিকেল কলেজের প্রায় ৪০ জন ডাক্তার ইস্তফা দেওয়ার ইচ্ছে প্রকাশ করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে গণস্বাক্ষর করে চিঠি জমা দিয়েছেন।


এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র। উল্লেখ্য, গত ১০ জুন একজন রোগীর মৃত্যুকে ঘিরে উত্তাল হয়ে ওঠে কলকাতার এনআরএস মেডিকেল কলেজ। জুনিয়র ডাক্তার ও রোগীর পরিবারের সংঘর্ষে গুরুতর আহত হন পরিবহ মুখোপাধ্যায় নামে এক জুনিয়র ডাক্তার। এরপরই কর্মবিরতিতে নেমে আন্দোলন শুরু করেন এনআরএস মেডিকেল কলেজের জুনিয়র ডাক্তাররা। ধীরে ধীরে রাজ্যের আরও বিভিন্ন মেডিকেল কলেজ এই আন্দোলনে যোগ দেয়। গতকাল মুখ্যমন্ত্রী এসএসকেএম মেডিকেল কলেজে গিয়ে জুনিয়র ডাক্তারদের ৪ ঘণ্টার মধ্যে যোগ দেওয়ার হুঁশিয়ারি দেওয়ার পরে আরও তীব্র হয়ে ওঠে আন্দোলন। রাতেই বেশ কিছু সিনিয়র ডাক্তার ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। সেই সুরে সুর মিলিয়ে আজ মালদা মেডিকেলে (আপাতত) ৪০ জন ডাক্তার ইস্তফা দেওয়ার ইচ্ছে প্রকাশ করে চিঠি জমা দিয়েছেন।



ডাক্তারদের গণহারে ইস্তফা দেওয়ার পর মেডিকেলের স্বাস্থ্য পরিসেবা নিয়ে চিন্তিত শহরবাসী। মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ও মেডিকেল সুপার আমিত দাঁ জানান, পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করে বেশকিছু ডাক্তার প্রিন্সিপালের কাছে আবেদনপত্র জমা দিয়েছেন। তবে এখনও তাঁরা পরিসেবা দিয়ে চলেছেন। রাজ্য জুড়ে চলা এই বিষয়টি রাজ্যের স্বাস্থ্যসচিব দেখছেন।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page