top of page

মেডিকেলের পরিসেবা খতিয়ে দেখলেন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা

করোনা আবহে মালদা মেডিকেল কলেজের সামগ্রিক পরিকাঠামো খতিয়ে দেখলেন রাজ্য স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। মঙ্গলবার মেডিকেল কলেজে আসেন ডিরেক্টর অফ মেডিক্যাল এডুকেশন, দেবাশিস ভট্টাচার্য এবং ডিরেক্টর অফ ন্যাশনাল হেলথ মিশন, সৌমিত্র মোহন। উপস্থিত ছিলেন মালদার জেলাশাসক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান রাজর্ষি মিত্র, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শৈবাল ব্যানার্জি, মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায়, এমএসভিপি পূরঞ্জয় সাহা সহ অন্যান্য আধিকারিকরা।



এদিন মেডিকেল কলেজ ও হাসপাতালের মাতৃ-মা সহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন ওই প্রতিনিধি দল। দীর্ঘক্ষণ মাতৃ-মা বিভাগে রোগীদের সঙ্গে কথাও বলেন তাঁরা। পরে হাসপাতালের পরিষেবা আরও উন্নত করার লক্ষ্যে জেলার প্রশাসনিক ও স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন প্রতিনিধিরা।



ডিরেক্টর অফ ন্যাশনাল হেলথ মিশন, সৌমিত্র মোহন জানান, মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসা পরিসেবা খুব ভালোভাবে হচ্ছে। উন্নতমানের পরিকাঠামোও রয়েছে। পরিদর্শনের পর মেডিকেল কলেজে ব্যবস্থাপনা দেখে তাঁরা খুশি। করোনার তৃতীয় ঢেউ রুখতে ইতিমধ্যে রাজ্য সরকার প্রস্তুতি নিতে শুরু করেছে। সারা রাজ্যে শিশুদের জন্য এসএনসিইউ, সিসিইউ, পিআইসিইউ সহ বিভিন্ন ওয়ার্ডে তিন হাজার ৬০০টি বেড ইতিমধ্যে তৈরি করা হয়েছে। পাশাপাশি করোনার জন্য ৩০ হাজার জেনারেল বেড প্রস্তুত করা হয়েছে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page