top of page

করোনা সতর্কতায় মালদায় চালু হবে প্রেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট

মালদা মেডিকেল কলেজে ২০টি বেডের পিআইসিইউ বিভাগ (প্রেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট) চালু করা হবে বলে জানালেন উত্তরবঙ্গের স্বাস্থ্য বিভাগের ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) সুশান্ত রায়। পাশাপাশি মালদা মেডিকেল কলেজের করোনা বিভাগে আরও বেড বাড়ানো হবে বলেও জানান তিনি।



শুক্রবার মালদা জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে জেলার করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করেন উত্তরবঙ্গের ওএসডি সুশান্ত রায়। উপস্থিত ছিলেন জেলাশাসক রাজর্ষি মিত্র, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শৈবাল ব্যানার্জি সহ প্রশাসনিক ও স্বাস্থ্য দফতরের অন্যান্য আধিকারিকরা।




বৈঠকের শেষে সুশান্তবাবু জানান, উত্তরবঙ্গের মধ্যে মালদাতে করোনার পরিস্থিতি সবচেয়ে ভয়ানক। মালদার পরেই ভাবাচ্ছে দার্জিলিং। করোনার দ্বিতীয় হামলার পর আগামী সেপ্টেম্বর অথবা অক্টোবর মাসে তৃতীয় সংক্রমণের ঢেউ আছড়ে পড়তে পারে এমন আশঙ্কা করা হচ্ছে। এতে বিশেষ করে বাচ্চারা সংক্রমিত হতে পারে। সেই চিন্তাভাবনা করেই উত্তরবঙ্গের প্রতিটি জেলায় পিআইসিইউ ইউনিট তৈরি করা হবে। মালদা মেডিকেল কলেজের এই ইউনিটে ২০টি বেডের ব্যবস্থা থাকবে। এছাড়াও মেডিকেলের করোনা বিভাগে আরও ১৫০টি বেড বাড়ানো হচ্ছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

תגובות


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page