বিজ্ঞাপন

নার্স বিপন্মুক্ত, তবে এবার করোনার থাবায় মেডিকেল কলেজের নিরাপত্তা কর্মী

মালদা মেডিকেল কলেজ হাসপাতালের আক্রান্ত নার্সের দ্বিতীয় দফার টেস্ট গতকাল নেগেটিভ আসতে খানিকটা চাপমুক্ত হয়েছিল জেলা স্বাস্থ্য দফতর। পঁয়তাল্লিশ বছরের এই নার্স ইংরেজবাজার পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের কৃষ্ণকালীতলার বাসিন্দা। শহরের প্রথম সংক্রমণে উদ্বেগ ছড়িয়েছিল এলাকায়। তবে স্বস্তি ক্ষণিকের, কয়েক ঘণ্টার মধ্যে স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে আবার ভাঁজ পড়ল, আক্রান্ত হয়েছেন এবার মেডিকেল কলেজের মহিলা হোস্টেলের নিরাপত্তা কর্মী

গত ২৪ ঘণ্টায় মালদায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন আরও ১১জন। স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে তিনজন চাঁচলের-২ নম্বর ব্লকের ও দু'জন চাঁচল-১ নম্বর ব্লকের বাসিন্দা। এছাড়া হবিবপুরের পাঁচজন এবং একজন ইংরেজবাজার শহরের বাসিন্দা। ইংরেজবাজারের আক্রান্ত মালদা মেডিকেল কলেজের মহিলা হোস্টেলের নিরাপত্তা কর্মী।



গত সপ্তাহে মালদা মেডিকেল কলেজের সারি ওয়ার্ডে কর্মরত এক নার্স করোনায় আক্রান্ত হন। নার্স আক্রান্তের খবর উদ্বেগ ছড়ায় ইংরেজবাজারে। উপসর্গ না থাকায় টানা সাতদিন নার্স নিজের বাড়িতেই আইসোলেশনে ছিলেন। স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, নিয়মমাফিক পুনরায় টেস্টে শুক্রবার তাঁর লালারসের নমুনার রিপোর্ট নেগেটিভ আসে।


[ আগের খবরঃ নতুন আক্রান্ত ১৭, দুশ্চিন্তা বাড়িয়ে লাফিয়ে বাড়ছে সংখ্যা ]


শুক্রবার রাত সাড়ে ১১টা পর্যন্ত মালদা মেডিকেল কলেজে ৭০৪টি নমুনার পরীক্ষায় ১৩ জনের রিপোর্ট ‘পজিটিভ’ পাওয়া যায়। এর মধ্যে মালদা জেলায় আক্রান্ত ১১ জন। এছাড়া উত্তর ও দক্ষিণ দিনাজপুর থেকে একজন করে আক্রান্ত হয়েছেন। আরও ১৫৮টি নমুনার পরীক্ষা পর্ব এখনও শেষ হয় নি ফলে রিপোর্ট পাওয়া যায় নি। নতুন করে করোনা আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে যথাযথ চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে৷



মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে মালদা জেলার ৩৩৯টি লালারসের নমুনা আসে। সাথে দক্ষিণ দিনাজপুর থেকে ৩৫টি নমুনাও জমা হয়। মেডিকেল কলেজের পরীক্ষাগারে ‘ব্যাকলগ’-এর সংখ্যা এদিন ২৪৪টি। মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে এখন পর্যন্ত ২৫,৪৮৮টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷ এরমধ্যে ৪৪১টি নমুনার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। (আপডেট)




টপিকঃ #CoronaVirus #CovidPositive

1,442 views

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg