top of page

শহরে নতুন আইসোলেশন সেন্টার চালু

উপসর্গ দেখা দেওয়া করোনা আক্রান্তদের চিকিৎসা হচ্ছে কোভিড হাসপাতালে। কিন্তু উপসর্গ নেই এমন আক্রান্তদের জন্য আইসোলেশন কেন্দ্র গড়ে তোলার জন্য রবিবার বাগবাড়ি এলাকায় স্বনির্ভর গোষ্ঠীর একটি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করলেন সদর মহকুমাশাসক সুরেশ রানো এবং ইংরেজবাজার পুরসভার প্রশাসক বোর্ডের সদস্যরা।

new-isolation-center-introduced-in-town

করোনায় জেলার প্রথম মৃত্যুর খবর আসে গতকাল। মৃত ব্যক্তি কালিয়াচক-২ নম্বর ব্লকের বাসিন্দা। জেলার এই বাসিন্দা পেশায় একজন আম ব্যবসায়ী ছিলেন। কলকাতাতে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার মারা যান। এদিকে শেষ ২৪ ঘণ্টায় মালদা জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন ২৫ জন। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, সবথেকে বেশি ১২ জনের সংক্রমণ ধরা পড়েছে ইংরেজবাজারে। আক্রান্তরা কুতুবপুর বাবুপাড়া, পিরোজপুর, বিদ্যাসাগরপল্লি, রবীন্দ্রভবন, বুড়াবুড়িতলা, ২৩ নম্বর ওয়ার্ডের কলোনিপাড়া, রেলওয়ে কলোনি, মহানন্দাপল্লি, সূর্যসেনপল্লি ও জগন্নাথ কলোনির বাসিন্দা। এই তালিকায় যেমন ডাক্তার আছেন, তেমন গৃহবধূ, ব্যবসায়ী, ব্যাংক কর্মচারীরাও আছেন। তবে রাজ্য সরকারের গতকালের বুলেটিন অনুযায়ী গতকাল কোনও সুস্থতার খবর না পাওয়া গেলেও শনিবার পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন জেলায় মোট ৩৩০ জন।



বাগবাড়ির নতুন আইসোলেশন কেন্দ্রের প্রসঙ্গে সদর মহকুমাশাসক সুরেশ রানো বলেন, উপসর্গহীন করোনা আক্রান্ত রোগীদের জন্য নতুন আইসোলেশন কেন্দ্র করা হল ইংরেজবাজারের বাগবাড়ি এলাকায়। বাগবাড়ি এলাকায় স্বনির্ভর গোষ্ঠীর প্রশিক্ষণ কেন্দ্রটি আজ থেকে আইসোলেশন সেন্টার হিসাবে কাজ করবে। এই কেন্দ্রটির পরিকাঠামো খতিয়ে দেখতে পুরসভার প্রশাসক বোর্ডের সদস্যদের সাথে একযোগে পরিদর্শন করা হল।


টপিকঃ #CoronaVirus

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page