করোনা মোকাবিলায় জেলাশাসকের সঙ্গে বৈঠকে মন্ত্রী
top of page

করোনা মোকাবিলায় জেলাশাসকের সঙ্গে বৈঠকে মন্ত্রী

করোনা মোকাবিলায় ১৬ থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে আরও কড়া নিয়ম বিধি পালনের কথা ঘোষণা করল সরকার। শনিবার দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই সময়ে বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সমস্ত অফিস। বন্ধ থাকবে সমস্ত রকম শিক্ষা প্রতিষ্ঠান। বাজার-দোকান খোলা রাখার ক্ষেত্রে নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে। বন্ধ করা হয়েছে সমস্তরকম যাত্রী পরিবহণ। শুধুমাত্র সমস্তরকম জরুরি পরিসেবায় ছাড় দেওয়া হয়েছে।


করোনা পরিস্থিতি এবং লকডাউন নিয়ে জেলাশাসকের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। প্রতিমন্ত্রী বলেন, রাজ্যের করোনা পরিস্থিতি মাথায় রেখে লকডাউন করতে হয়েছে। এতে অর্থনৈতিকভাবে ক্ষতি হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।



সাবিনা ইয়াসমিন আরও বলেন, এই লকডাউনের সফলতার ওপরে করোনার তৃতীয় হামলার প্রভাব নির্ভর করবে। পরিযায়ী শ্রমিকরা বাড়ি ফিরে এসেছে। তাঁদের হাতেও টাকা নেই কিন্তু করোনার সংক্রমণ রুখতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পাশাপাশি করোনা নিয়ে জেলাশাসকের সঙ্গে আলোচনা করব। জেলায় যাতে অক্সিজেনের ঘাটতি না হয় তা নিয়েও কথা বলা হবে।


নবান্ন সূত্রে জানা গিয়েছে, রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই ১৫ দিন চলবে নাইট কারফিউ। অর্থাৎ এই সময় প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া যাবে না। জরুরি অবস্থা ছাড়া অটো ও ফেরি পরিসেবা বন্ধ করা হয়েছে। সাথে এই ১৫ দিন বাস, মেট্রো ও ট্রেন সহ সমস্ত পরিবহণ বন্ধ থাকছে। বন্ধ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ থাকবে সরকারি, বেসরকারি অফিস ও কলকারখানা।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page