top of page

জেলায় সংক্রমণের হার বাড়লেও, করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যান স্বস্তিদায়ক

গত ২৪ ঘণ্টায় জেলায় রেকর্ড সংক্রমণ। গতকাল জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৯৮ জন এবং একজন করোনায় আক্রান্ত ব্যক্তি মারা গেছেন। মালদা মেডিকেল সূত্রে জানা গেছে, মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে গত রাত রাত দশটা পর্যন্ত ৩৫১ জনের লালারস নমুনার পরীক্ষা করা হয়েছিল। সংক্রমিতদের মধ্যে ৯৮ জন মালদা জেলার বাকি ৩৭ জন দক্ষিণ দিনাজপুরের। ভাইরোলজি বিভাগে এখনও ৬৩৩টি লালারসের নমুনার পরীক্ষা চলছে। নতুন করে সংক্রমিতদের মধ্যে বেশ কয়েকজন রেলের কর্মী রয়েছেন বলে জানা গিয়েছে।


Malda's positivity rate jumps to 33.68%

গতকাল মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবরেটরিতে মোট ৩৫১টি টেস্টের মধ্যে মালদা জেলার ২৯১ জনের লালারসের নমুনা পরীক্ষা হয়। সংক্রমণের হার এদিন ছিল ৩৩.৬৮ শতাংশ। এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ৫৭ হাজার ১১৮ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। যার জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৮৮ জন। দেশে সার্বিক সংক্রমণের হার ছিল ১০.৮৭ শতাংশ। এই সংক্রমণের হার বা পজিটিভিটি রেট নির্ধারিত হয় দৈনিক টেস্ট ও আক্রান্তের সংখ্যার শতকরা বিচারে।




স্বাস্থ্য দফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত জেলায় মোট ৪৭ হাজার ৯৭৪ টি লালারসের পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৫১৮টি লালারসের নমুনার করোনার সন্ধান মিলেছে। গতকাল রাজ্য সরকারের কোভিড-১৯ হেলথ বুলেটিনে প্রকাশিত তথ্যে জানা গেল, জেলার প্রায় ৮৫ শতাংশ কোভিড আক্রান্ত ব্যক্তি এখন সুস্থ হয়ে উঠেছেন। শুক্রবার পর্যন্ত মালদা জেলার মোট সংক্রমিত ২২৮৭ জন। তবে এরমধ্যে ১৯৪৭ জন ব্যক্তি ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ফলে নতুন আক্রান্তদের বাদ দিয়ে ৩১ জুলাই পর্যন্ত জেলায় অ্যাক্টিভ কেস ৩২৮টি। সুস্থ হয়ে উঠার হারও বেশ ভালো, গতকাল সুস্থ হয়েছেন ৫৯ জন।


টপিকঃ #CoronaVirus

Comentários


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page