বিজ্ঞাপন

কোনও স্বাস্থ্যকর্মী নেই গ্রামে, বাহাদুরপুরে চিকিৎসা চালু করার আবেদন

মালদায় করোনা-সংক্রমিতের সংখ্যা বাড়ছে হু হু করে। এই সংক্রমণের আবহে উপস্বাস্থ্যকেন্দ্র পুনরায় চালু করার দাবি উঠল। আজ দুপুরে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে আবেদন পত্র জমা দেন হবিবপুর ব্লকের বৈদ্যপুর গ্রামপঞ্চায়েতের অন্তর্গত বাহাদুরপুর গ্রামের বাসিন্দারা।


উল্লেখ্য, হবিবপুর ব্লকের বৈদ্যপুর গ্রামপঞ্চায়েতের অন্তর্গত বাহাদুরপুর গ্রামের উপস্বাস্থ্যকেন্দ্রটি প্রায় চার মাস ধরে ধুঁকছে। চিকিৎসকের অভাবে চিকিৎসা পরিসেবা ব্যবস্থা বন্ধ হয়ে পড়েছে। যার ফলে সমস্যায় পড়েছে গ্রামবাসীরা। উপ-স্বাস্থ্যকেন্দ্র পুনরায় চালু করার দাবি নিয়ে শুক্রবার দুপুরে গ্রামবাসীরা মালদা জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে এসে আবেদন জানান।



এক আবেদনকারী জানান, প্রায় চার মাস থেকে বাহাদুরপুর উপস্বাস্থ্যকেন্দ্রে জরুরি চিকিৎসা পরিসেবা একেবারেই বন্ধ হয়ে পড়েছে। এলাকার চারটি গ্রামপঞ্চায়েতের ভরসা এই উপস্বাস্থ্যকেন্দ্র। এখন কারও রোগ হলে ২০ কিলোমিটার পাড়ি দিয়ে বুলবুলচণ্ডী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য আসতে হয়। একসময় তাঁদের এই উপস্বাস্থ্যকেন্দ্রে ডাক্তার স্বাস্থ্যকর্মীরা থাকতেন কিন্তু লকডাউনের সময় থেকেই এই উপস্বাস্থ্যকেন্দ্রের বেশিরভাগ ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদেরকে বুলবুলচণ্ডী স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়।


[ আরও খবরঃ পুলিশের বিরুদ্ধে অভিযোগ নিয়ে পুলিশ সুপারের দ্বারস্থ ধৃত চালকের স্ত্রী ]


গ্রামবাসী সুভাষ দাম জানান, ইতিমধ্যে তাঁদের গ্রামের পাশের একটি গ্রামে করোনায় সংক্রমিত হয়েছেন অনেকেই। ইতিমধ্যে জেলাপ্রশাসন থেকে সেই সমস্ত এলাকাকে রেড জোন বলে ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতিতে উপস্বাস্থ্যকেন্দ্রের জরুরি চিকিৎসা পরিষেবা ব্যবস্থা বন্ধ হয়ে পড়েছে। তাই সমস্ত গ্রামবাসী একত্রিত হয়ে উপস্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসা পরিষেবা চালু করার দাবিতে একটি আবেদনপত্র জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে জমা দিলাম।


এই বিষয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভূষণ চক্রবর্তী জানান বিষয়টি তিনি আজকে জানতে পেরেছেন সম্পূর্ণ বিষয় দেখে উপস্বাস্থ্যকেন্দ্র চালু করার বিষয়ে দেখা হবে।

184 views

বিজ্ঞাপন

Valentines-day.jpg
পপুলার

570

1

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

নেত্রীর আগেই নিজেকে প্রার্থী ঘোষণা সাবিত্রীর

842

2

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

দেড়শো জননেতা সহ গেরুয়া শিবিরে তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক

1795

3

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

630

4

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

কাল মালদায় মমতা, সভামঞ্চে উঠতে করোনা পরীক্ষা

598

5

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক

কালিয়াচকে সালিশি সভায় চলল গুলি, মৃত এক
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS