top of page

এক বছরের মধ্যে ধসে পড়ল রাস্তা, নিম্নমানের কাজের অভিযোগ

রাস্তা তৈরি হওয়ার এক বছরের মধ্যেই বিপত্তি। প্রায় ২০ মিটার রাস্তা ভেঙে ধসে পড়েছে। এই ঘটনায় নিম্নমানের কাজের অভিযোগ তুলে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। দ্রুত রাস্তা সংস্কার না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি দিয়েছেন মানিকচক ব্লকের চৌকিমিরদাদপুর গ্রামপঞ্চায়েতের বাঙালচক গ্রামের বাসিন্দারা।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রায় বছর খানেক আগে মানিকচক পঞ্চায়েত সমিতির তত্ত্বাবধানে কেন্দ্রীয় প্রকল্পের প্রায় ২৫ লক্ষ ৩৭ হাজার টাকা ব্যয়ে চৌকিমিরদাদপুর পঞ্চায়েতের অন্তর্গত বাঙালচক গ্রামে প্রায় ৭০০ মিটার কংক্রিট ঢালাইয়ের রাস্তা তৈরি করা হয়। ৬ ইঞ্চি ঢালাইয়ের কথা থাকলেও মাত্র ২-৩ ইঞ্চি ঢালাই করে রাস্তা করা হয়েছে বলে অভিযোগ। সেই কারণে ২০ থেকে ২৫ মিটার রাস্তা ধসে পড়েছে বলেও অভিযোগ। এনিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।


জেলা বিজেপির সাধারণ সম্পাদক গৌরচন্দ্র মণ্ডল জানান,

রাজ্যের সর্বত্রই কেন্দ্রের প্রকল্প টাকা লুট হয়েছে। তার একটা উদাহরণ, বাঙালচক গ্রামে এমজিএনআরজিএস প্রকল্পের এই রাস্তার অবস্থা। তৃণমূল নেতাদের কাটমানি দিতে গিয়ে ঠিকাদাররা সঠিকভাবে কাজ করতে পারছেন না। এই সরকারের আমলে শুধুই খাতা-কলমে উন্নয়ন হচ্ছে, বাস্তবে কিছুই হচ্ছে না।


মালদা জেলাপরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখব। ঠিকাদার সংস্থার গাফলতি পাওয়া গেলে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে। আজকাল বিরোধীরা সবকিছুতেই তৃণমূলের নাম জড়িয়ে দিচ্ছে। এসব শুধুমাত্র ভোটের আগে মানুষের চর্চায় থাকার চেষ্টা।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page