মালদা ডিভিশন তৈরি, অনুমতি মিললেই শুরু হবে ট্রেন পরিসেবা
top of page

মালদা ডিভিশন তৈরি, অনুমতি মিললেই শুরু হবে ট্রেন পরিসেবা

রাজ্য সরকারের অনুমতি পেলেই রেল চলাচল শুরু হবে। ইতিমধ্যে মালদার উপর দিয়ে পদাতিক এক্সপ্রেস ও ব্রহ্মপুত্র মেল এই দুটি ট্রেন চলছে। রেল চলাচল শুরু করার জন্য প্রস্তুত রয়েছে কর্তৃপক্ষ। রাজ্য সরকারের তরফ থেকে অনুমতি পেলেই রেল চলাচল শুরু হবে বলে জানালেন মালদা রেলওয়ে ডিভিশনের ডিআরএম যতীন্দ্র কুমার।


রেল বোর্ডের চেয়ারম্যানকে রাজ্যের চিফ সেক্রেটারি আপাতত রেল চলাচল বন্ধ রাখার জন্য চিঠি লিখেছেন। সেই মত রেল চলাচল এখন বন্ধ রয়েছে তবে আমাদের জেলাবাসীর তরফ থেকে প্রতিনিয়ত আমাদের কাছে রেল চলাচলের জন্য আবেদন আসছে, জানালেন মালদা রেলওয়ে ডিভিশনের ডিআরএম যতীন্দ্র কুমার। তিনি আরও বলেন, হাওড়া জামালপুর ইন্টারসিটি এক্সপ্রেস চালানোর জন্য রীতিমতো জেলাবাসী তরফ থেকে আবেদন আসছে কিন্তু যতক্ষণ না রাজ্য সরকারের কাছ থেকে অনুমতি পাওয়া যাচ্ছে ততক্ষণ রেল চলাচল করা সম্ভব নয়।





করোনার প্রভাবে মালদা রেলওয়ে ডিভিশনের অর্থনীতিতে ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে। আপাতত গুডস ট্রেনগুলি চলাচল করছে। ২৪ ঘণ্টা খোলা রয়েছে গুডস ট্রেন বুকিং। কিন্তু প্যাসেঞ্জার ট্রেন না চলার ফলে রেলের অর্থনীতিতে ৮০ শতাংশ ঘাটতি দেখা দিয়েছে। যেখানে প্রতিদিন রেলের প্যাসেঞ্জার ট্রেন চালিয়ে আগে ৩৪ লক্ষ টাকা রোজগার হতো। সেখানে এখন রেলের রোজগার তিন লক্ষ ৭৬ হাজার টাকায় এসে ঠেকেছে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page