top of page

এখন ১২ মাস কাজ করবে মালদার সিভিক ভলান্টিয়াররা

অবশেষে দীর্ঘদিনের দাবি পূরণ হল সিভিক ভলান্টিয়ারদের। আর ছয় মাস নয়, এখন থেকে সারা বছরই কাজ পাবেন সিভিক ভলান্টিয়াররা। এই খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া দেখা দিয়েছে সিভিক মহলে।


রাজ্য সরকার মালদা জেলায় সিভিক ভলান্টিয়ারের চার হাজার ৬৫৪টি শূন্যপদ ঘোষণা করেছিল। কিন্তু ২০১৩ সালে সিভিক ভলান্টিয়ার নিয়োগের সময় প্রায় দ্বিগুণ যুবক-যুবতিকে নিয়োগ করা হয়েছিল। অনেকেরই অভিযোগ, শাসকদলের কিছু লবির কারণে এমন ঘটনা ঘটেছিল। যার ফল ভোগ করতে হয়েছে সিভিক ভলান্টিয়ারদের। রাজ্যে একমাত্র এই জেলাতেই এই কাজের জন্য দুটি প্যানেল করা হয়। প্রথম প্যানেলের ভলান্টিয়াররা প্রথম ছয় মাস ও পরের প্যানেলের ভলান্টিয়াররা পরের ছয় মাস কাজ করতেন। বাধ্য হয়ে বাকি ছয় মাস শ্রমিকের কাজ করতে হত বহু যুবক-যুবতিদের।



সিভিক মহল থেকে দীর্ঘদিন ধরেই দাবি উঠছিল সারা বছর কাজ দেওয়ার। অবশেষে সেই দাবি পূরণ হল সিভিক ভলান্টিয়ারদের। গতকাল রাতে অতিরিক্ত মুখ্যসচিবের সাক্ষরিত একটি নির্দেশিকা জেলায় এসে পৌঁছেছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, মালদা জেলায় সিভিক ভলান্টিয়ারের শূন্যপদের সংখ্যা চার হাজার ৬৫৪ থেকে বাড়িয়ে ৭ হাজার ২৫৪ করা হয়েছে।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page