top of page

শ্রমিক মেলার ঢিল ছোড়া দূরত্বে বিক্ষোভ শ্রমিক সংগঠনের

শ্রমিক মেলা থেকে সামান্য দূরে বিক্ষোভ দেখাতে গিয়ে পুলিশি রোষের মুখে পড়তে হল কংগ্রেস এবং বামফ্রন্টের শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের। বিক্ষোভকারী নেতাকর্মীদের আটক করে মালদা থানার পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্ক ছড়িয়েছে।


বৃহস্পতিবার দুপুরে পুরাতন মালদা পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের তাঁতিপাড়া মাঠে শ্রমিক মেলার উদ্বোধন হয়। দুই দিনের এই মেলায় উপস্থিত ছিলেন শ্রম দফতরের রাষ্ট্রমন্ত্রী জাকির হোসেন সহ জেলা প্রশাসন ও পঞ্চায়েতের কর্তারা। সেই মেলার মাঠ থেকে ঢিল ছোড়া দূরত্বে শ্রমিকদের স্বার্থের বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ দেখায় কংগ্রেস ও বামফ্রন্টের শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। মেলা থেকে ঢিল ছোড়া দূরত্বে হঠাৎ করে ওই শ্রমিক সংগঠনের বিক্ষোভের জেরে অস্বস্তিতে পড়ে পুলিশকর্তারা। বিক্ষোভ থামাতে নেতাকর্মীদের মাঝপথেই আটক করে মালদা থানার পুলিশ।



বাম শ্রমিক সংগঠনের নেতা নুরুল ইসলাম বলেন, শ্রমিকদের টাকায় এই সব মেলার আয়োজন করে বিলাসিতা হচ্ছে জেলায় জেলায়। অথচ শ্রমিকেরা নিজেদের ন্যায্য অধিকার পাচ্ছে না। এরই প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখানো হয়েছিল। কিন্তু পুলিশ মাঝপথেই বিক্ষোভ আটকে দেয়। এমনকি মাইক ও দলীয় ঝাণ্ডা খুলে দেওয়া হয়। পুলিশ এখন তৃণমূলের হয়ে কাজ করছে।



মালদা থানার পুলিশ জানিয়েছে, এই বিক্ষোভ সমাবেশের জন্য পুলিশের থেকে কোনোরকম অনুমতি নেওয়া হয়নি। তাই তাঁদের কর্মসূচি বন্ধ করতে বলা হয়েছিল। কিন্তু তাঁরা রাজি না হওয়ায় তাঁদের আটক করে বিক্ষোভ বন্ধ করা হয়। পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page