নিউরো অপারেশন থিয়েটারের উদ্বোধন মেডিকেল কলেজে
top of page

নিউরো অপারেশন থিয়েটারের উদ্বোধন মেডিকেল কলেজে

মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিটে চালু হল নিউরো অপারেশন থিয়েটার। আজ দুটি অপারেশন থিয়েটারের উদ্বোধন করেন জেলাশাসক। পাশাপাশি মেডিকেল চত্বরে হাইব্রিড সিসিইউ নির্মাণের জন্য জায়গাও চিহ্নিত করা হয় এদিন।


মালদা মেডিকেলের ট্রমা কেয়ার ইউনিটে মোট সাতটি অপারেশন থিয়েটার করা হচ্ছে। আজ দুটি অপারেশন থিয়েটারের উদ্বোধন করেন জেলাশাসক রাজর্ষি মিত্র। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক বৈভব চৌধুরি, মেডিকেলের এমএসভিপি পুরঞ্জয় সাহা সহ অন্যান্যরা। পুরঞ্জয় সাহা জানান, ট্রমা কেয়ার ইউনিটের সার্জারি এবং অর্থোপেডিক নিউরো অপারেশন থিয়েটার চালু হয়েছে। এই প্রথম মালদায় এই পরিসেবা চালু করা হল। ট্রমা কেয়ার অপারেশন থিয়েটারগুলি মাল্টি ডিসিপ্লিনারি। এখানে নিউরো সার্জেন, সার্জেন, অর্থোপেডিক, ডেন্টাল, আই সার্জেনরা থাকছেন। এছাড়াও ডিআইপিএইচএলের অধীনে একটি ল্যাবরেটরি এবং ৫০ বেডের একটি হাইব্রিড সিসিইউ নির্মাণের জন্য মেডিকেল চত্বরেই নয় হাজার বর্গফুট বিশিষ্ট একটি জায়গা পরিদর্শন করা হয়েছে। খুব দ্রুত সেই কাজ শুরু হয়ে যাবে।



এক রোগীর আত্মীয় অনামিকা কুণ্ডু জানান, আজ এই ট্রমা কেয়ার ইউনিটে অপারেশন থিয়েটারের উদ্বোধন হল। তাঁর রোগীরও আজ অস্ত্রোপচার হয়েছে। তিনি আশাবাদী, ভবিষ্যতে চিকিৎসার জন্য তাঁদের আর বাইরে যেতে হবে না।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page