গাজোলে রোগী দেখছেন ভুয়ো চিকিৎসক
top of page

গাজোলে রোগী দেখছেন ভুয়ো চিকিৎসক

হাসপাতাল সুপারের অনুপস্থিতিতে ভুয়ো ডাক্তার সেজে তাঁর বাসভবনে রোগীর চিকিৎসা করছেন হাসপাতালের নৈশপ্রহরী। বিষয়টি জানতে পেরেই মৌখিকভাবে পুলিশে জানিয়েছেন হাসপাতালের চার্জে থাকা মেডিকেল অফিসার শ্যামসুন্দর হালদার। গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে গাজোলে। একাধিকবার ফোন করা হলেও ফোন ধরেননি হাসপাতাল সুপার ডাক্তার অঞ্জন রায়। এদিকে, হাসপাতালে সংবাদমাধ্যমের উপস্থিতি টের পেয়ে গা ঢাকা দিয়েছে ওই নৈশপ্রহরীও।


জানা গিয়েছে, সোহেল নামক গ্রামীণ হাসপাতালের এক নৈশপ্রহরী ডাক্তারের বেশে রোগীর চিকিৎসা করছিলেন। সুপারের কোয়ার্টারের কেয়ারটেকার প্রদীপ নামে এক যুবকও এই ঘটনায় জড়িত রয়েছে বলে অনুমান। আজ গাজোল গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য আসেন রিংকি ভুঁইমালী নামে এক মহিলা। তাঁকে হয়তো কোনও দালাল ডাক্তার অঞ্জন রায়ের কাছে যাওয়ার পরামর্শ দেন। পরামর্শ অনুযায়ী তিনি হাসপাতাল সুপার ডাক্তার অঞ্জন রায়ের কোয়ার্টারে যান। সেখানে তখন ডাক্তার সেজে রোগী দেখছিল সোহেল। তাকে সহযোগিতা করছিল প্রদীপ। প্রদীপ সোহেলকে রিংকিদেবীকে দেখে একটা প্রেসক্রিপশন করে দিতে বলে। সোহেল রোগের বর্ণনা শুনে প্রেসক্রিপশন দিয়ে বাইরের দোকান থেকে ওষুধ কিনে নিতে বলে।



ডাক্তার ও সহযোগীর কথোপকথনে সন্দেহ হয় রিংকিদেবীর। এরপরই তিনি প্রেসক্রিপশন নিয়ে হাসপাতালের আউটডোরে যান। প্রেসক্রিপশন দেখে হাসপাতালের কর্তব্যরত ডাক্তারদের মাথায় হাত পড়ে। ঘটনা জানাজানি হতেই সুপারের কোয়ার্টার ছেড়ে চম্পট দেয় সোহেল। তবে হাসপাতালের কর্মীদের হাতে ধরা পড়ে যায় প্রদীপ। পরে সুযোগ বুঝে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় প্রদীপও।


হাসপাতালের চার্জে থাকা মেডিকেল অফিসার ডাক্তার শ্যামসুন্দর হালদার জানান, গত ৪ অক্টোবর থেকে ছুটিতে আছেন সুপার। সেই হিসেবে তাঁর কোয়ার্টার বন্ধ থাকা উচিত। তবে আজ এক মহিলা এসে অভিযোগ জানিয়েছেন, সুপারের কোয়ার্টারে ভুয়ো ডাক্তার সেজে রোগীর চিকিৎসা চলছে। ওই মহিলার জরায়ুতে টিউমার রয়েছে, কিন্তু দেখা গেছে তাঁকে প্রেসক্রাইব করা হয়েছে কিছু হজম এবং গ্যাসের ওষুধ। বিষয়টি নিয়ে তিনি গাজোল থানাতে অভিযোগ জানিয়েছেন। পাশাপাশি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও বিষয়টি জানাবেন।



গাজোল গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান রঞ্জিত বিশ্বাস জানান, বিষয়টি তিনি জানতে পেরেছেন। এনিয়ে রোগী কল্যাণ সমিতির বৈঠকে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page