top of page

পুনরায় নিয়োগের দাবিতে হাসপাতালে বিক্ষোভ সাফাইকর্মীদের

লকডাউনে সাফাইকর্মীদের কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়েছিল। লকডাউনের দু’মাস পেরলেও এখনও সাফাইকর্মীদের কাজে নিয়োগ করছে না ঠিকাদার সংস্থা। এমনই অভিযোগ তুলে ও কাজে পুনরায় নিয়োগের দাবিতে পুরাতন মালদার মৌলপুর হাসপাতালে বিক্ষোভ দেখাতে থাকেন সাফাইকর্মীরা।



নাম প্রকাশে অনিচ্ছুক এক সাফাইকর্মী জানান, মৌলপুর হাসপাতালে নয়জন সাফাইকর্মী দীর্ঘদিন ধরে কাজ করছিলেন। লকডাউনের আগে এক সাফাই কর্মী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তিনি শারীরিক অসুস্থতার কারণে এক মাসের ছুটি নেন। ছুটি শেষে তিনি কাজে যোগ দিতে এলে তাঁকে দু’মাস পর কাজে নেওয়া হবে বলে জানানো হয়। এই পরিস্থিতিতে ওই সাফাইকর্মী সমস্যায় রয়েছেন। লকডাউনের মধ্যে আরও কিছু সাফাইকর্মীকে কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে। তাঁদের সাফ জানানো হয়েছে, তাঁদের আর কাজ দেওয়া হবে না। জেলার প্রতিটি ব্লকে এমনই অভিযোগ উঠছে। অবিলম্বে ওই সাফাইকর্মীদের পুনরায় কাজে নিয়োগ করতে হবে। যদি সাফাইকর্মীদের কাজে নিয়োগ না করানো হয় তাহলে জেলার প্রতিটি ব্লকের সাফাইকর্মীদের নিয়ে তাঁরা বৃহত্তর আন্দোলনে যাবেন।




ঘটনাপ্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই ঠিকাদার সংস্থা হাসপাতালে সঠিক সংখ্যায় সাফাইকর্মী জোগান দিচ্ছে।



টপিকঃ #সাফাইকর্মী #মৌলপুরহাসপাতাল

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page