কোয়রান্টিন সেন্টারে জন্মদিনের পার্টি, নজির গড়ল দীপান্বিতা
top of page

কোয়রান্টিন সেন্টারে জন্মদিনের পার্টি, নজির গড়ল দীপান্বিতা

জন্মদিনের অনুষ্ঠানে বন্ধুদের বাড়িতে ডেকে খাওয়ানো নয়, পরিযায়ী শ্রমিকদের মধ্যে খাবার বিতরণ করে নজির সৃষ্টি করল ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী।

গতকাল রাতে হরিশ্চন্দ্রপুরের ছয়টি কোয়রান্টিনে থাকা পরিযায়ী শ্রমিকদের হাতে মাংস-ভাতের প্যাকেট তুলে দেন ওই ছাত্রী। ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রীর এই পদক্ষেপে খুশি পরিবার সহ এলাকাবাসী।



হরিশ্চন্দ্রপুরের ভালুকা রায় মোহনীমোহন বিদ্যাপীঠের ষষ্ঠ শ্রেণির ছাত্রী দীপান্বিতা রায়। প্রতিবছর জাঁকজমক ভাবে একমাত্র মেয়ের জন্মদিন পালন করেন বাবা কমলনাথ রায়। তবে এবছর পরিস্থিতিটা একদমই আলাদা। লকডাউনে কর্মহীন বহু মানুষ। ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা ফিরে এসে কোয়রান্টিনে দিন কাটাচ্ছেন। কোয়রান্টিনে সময়মত খাবার দেওয়া হচ্ছে না বলে অভিযোগ উঠছে দীর্ঘদিন ধরে। এই পরিস্থিতিতে বন্ধু ডেকে সেলিব্রেশন করে নয় পরিযায়ী শ্রমিকদের হাতে খাবারের প্যাকেট তুলে দিয়ে জন্মদিন পালন করল দীপান্বিতা।





দীপান্বিতার বাবা কমলনাথ রায় জানান, প্রতি বছর বাড়িতে মেয়ের জন্মদিন পালন করি। কিন্তু এবার চারিদিকে যা পরিস্থিতি তা দেখে অনুষ্ঠান করতে চাইনি। সংবাদমাধ্যমে শ্রমিকদের দুরবস্থা দেখে মেয়ে চেয়েছিল শ্রমিকদের মধ্যে খাবার বিলি করতে। তাই জন্মদিনে মেয়ের সেই আবদার মেনেই কোয়রান্টিন সেন্টারগুলিতে খাবার বিলি করি।


টপিকঃ #জন্মদিন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page