নতুন শিক্ষাবর্ষেও চালু হল না অনার্স, বিক্ষোভ চাঁচল কলেজে
top of page

নতুন শিক্ষাবর্ষেও চালু হল না অনার্স, বিক্ষোভ চাঁচল কলেজে

নতুন শিক্ষাবর্ষেও মালদার চাঁচল কলেজে চালু হল না বিজ্ঞান বিভাগের সমস্ত বিষয়ে অনার্স ও এনসিসি। প্রতিবাদে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে ঘেরাও করে অবস্থান-বিক্ষোভ চাঁচল কলেজের ছাত্রছাত্রীদের।


১৯৬৯ সালে কলেজ প্রতিষ্ঠিত হয় চাঁচল কলেজ। অথচ এখনও কলেজে বিজ্ঞানের সমস্ত বিষয়ে অনার্স কোর্স চালু হয়নি। এর ফলে সমস্যায় পড়ছেন এলাকার ছাত্রছাত্রীরা। উচ্চশিক্ষার জন্য হয় মালদা শহর, নয়তো রায়গঞ্জের উপর নির্ভর করতে হচ্ছে পড়ুয়াদের। প্রায় বছর খানেক আগে কলেজে বিজ্ঞান বিভাগের সমস্ত বিষয়ে অনার্স কোর্স চালু করার দাবি তুলেছিলেন ছাত্রছাত্রীরা। পড়ুয়াদের দাবি, সেই সময় তাঁদের সমস্ত বিষয়ে অনার্স চালুর আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু নতুন বছরেও বিজ্ঞান বিভাগের সমস্ত বিষয়ে অনার্স চালু না হওয়ায় আজ ফের অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখান কলেজের ছাত্রছাত্রীরা।



চাঁচল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত বিশ্বাস জানান, অঙ্ক আর ভূগোল বিষয়ে অনার্স কোর্সে আসন সংখ্যা বৃদ্ধির জন্য কলেজের সভাপতি ইতিমধ্যে উদ্যোগ নিয়েছেন। শুধু তাই নয়, ফিজিক্স, কেমিস্ট্রি এবং বায়োলজির বিভিন্ন বিষয়ে অনার্স কোর্স চালু করার পাশাপাশি পাস কোর্সেও আসন সংখ্যা বৃদ্ধির জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে। আশা করা হয়েছিল, নতুন শিক্ষাবর্ষ থেকে সমস্ত আবেদন পূরণ করা হবে। বিষয়টি নিয়ে আবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page