প্রকাশ্য দিবালোকে পুকুর ভরাট! প্রশাসনিক পদক্ষেপ নিয়ে উঠছে প্রশ্ন
top of page

প্রকাশ্য দিবালোকে পুকুর ভরাট! প্রশাসনিক পদক্ষেপ নিয়ে উঠছে প্রশ্ন

প্রকাশ্য দিবালোকে তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়ির পাশেই ভরাট হচ্ছে আস্ত পুকুর। অথচ প্রশাসনের তরফে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনের একাংশের মদতেই পুকুর ভরাটের কাজ হচ্ছে। এনিয়ে আজ স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ প্রদর্শন করেন। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ইংরেজবাজার ব্লকের যদুপুর-২ নম্বর গ্রামপঞ্চায়েতের অন্তর্গত বুরুজপাড়ায়।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গণিখানের আমল থেকে রয়েছে এই পুকুর। বিশাল আকারের এক পুকুর দিনের পর দিন ভরাট হতে হতে একটা সামান্য কিছু অংশ বাকি রয়েছে। প্রকাশ্য দিবালোকেই পুকুর ভরাটের কাজ চলছে। শনিবার এই অভিযোগে গ্রামবাসীরা একত্রিত হয়ে বিক্ষোভ দেখান। পুকুর ভরাটের কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। এলাকার মাটি মাফিয়া এবং মালদা শহরের নামকরা এক ব্যবসায়ী এই পুকুর ভরাটের সাথে যুক্ত বলে অভিযোগ গ্রামবাসীদের।



আরও অভিযোগ, পঞ্চায়েত সদস্য সব দেখেও চুপ করে রয়েছেন কেন? তবে কি তিনি এই ভরাটের সঙ্গে যুক্ত? ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা কেন কোনো পদক্ষেপ নিচ্ছেন না? তাঁদেরও কোনো স্বার্থ রয়েছে নাকি এই ভরাটে? প্রশাসনের কাছে দ্রুত পদক্ষেপ নেওয়ার আবেদন জানাচ্ছেন তাঁরা।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page