top of page

অ্যাডিনোয় স্বস্তির বার্তা মালদা মেডিকেলের

করোনার পর অ্যাডিনো আতঙ্ক দেখা দিয়েছে। ইতিমধ্যে রাজ্যে একাধিক শিশুর মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। রাজ্যের বিভিন্ন হাসপাতালে অ্যাডিনো সংক্রমণে আক্রান্ত হয়ে ভরতি রয়েছে বহু শিশু। মালদায় এখনও অ্যাডিনো সংক্রমণের হদিশ না মিললেও আতঙ্ক দেখা দিচ্ছে অভিভাবকদের মধ্যে।


Fear-of-Adeno-infection-in-Malda-among-parents
অ্যাডিনো ভাইরাসে মূলত আক্রান্ত হচ্ছে শিশুরা। প্রতীকী ছবি

জানা গিয়েছে, অ্যাডিনো ভাইরাসে মূলত আক্রান্ত হচ্ছে শিশুরা। এই ভাইরাসে আক্রান্ত শিশুদের জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গ দেখা দিচ্ছে৷ তবে এখনও পর্যন্ত মালদা জেলায় অ্যাডিনো ভাইরাস সংক্রমণের কোনও খবর নেই।

মালদা মেডিকেল কলেজের সুপার পূরঞ্জয় সাহা জানান,

“জ্বর আর সর্দি-কাশি নিয়ে সারা বছরই বাচ্চারা হাসপাতালে ভরতি হয়৷ এখনও হালকা জ্বর ও সর্দি-কাশি নিয়ে প্রতিদিন গড়ে ১০ থেকে ১২টি শিশু এই হাসপাতালে ভরতি হচ্ছে৷ বাচ্চাদের যেসব শারীরিক পরীক্ষার প্রয়োজন, তা করা হচ্ছে৷

তিনি আরও বলেন, এখনও মালদা মেডিকেল কলেজে অ্যাডিনো সংক্রমণের কোনো ঘটনা নেই। মেডিকেলের তরফে স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনেই সমস্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে। মালদা মেডিকেল কলেজে যথাযথ পরিকাঠামো রয়েছে৷ সিক নিউবর্ন কেয়ার ইউনিট, পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট, নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট রয়েছে৷ পরিস্থিতির উপর নজর দেওয়া হচ্ছে৷”


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page