মুখ্যমন্ত্রীর নির্দেশে সাফাই শুরু মেডিকেল কলেজে

অবশেষে রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বর পরিষ্কার পরিচ্ছন্নতায় ঝাঁপিয়ে পড়ল মালদা জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকেই এই সাফাই অভিযান শুরু হয়েছে এবং তা প্রতিদিনই চলবে বলে জানালেন, জেলাশাসক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কৌশিক ভট্টাচার্য। খোদ জেলাশাসক নিজেই বৃহস্পতিবার সকালে মেডিক্যাল কলেজ চত্বরের সাফাই কাজের তদারকি করেন। তাঁর সঙ্গে ছিলেন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান তথা বিধায়ক নীহাররঞ্জন ঘোষ ও মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল অমিত দাঁ।



প্রসঙ্গত, মালদা জেলা সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্ধারিত কর্মসূচির মাঝখানে মঙ্গলবার দুপুরে আচমকা পৌঁছে যান মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন কুশমুণ্ডির নির্যাতিতার সঙ্গে দেখা করতে। সেখানে হাসপাতালের বাইরের চিত্রটা দেখে তাঁর উদ্বেগ বাড়ে। হাসপাতালের বাইরের নোংরা আবর্জনা দেখে প্রচণ্ড ক্ষুব্ধ হন তিনি এবং জেলাশাসক ও পুরসভার চেয়ারম্যানকে মেডিক্যাল কলেজ চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন।

জেলাশাসক এদিন জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশেই এই সাফাই অভিযান শুরু হয়েছে যা প্রতিদিনই চলবে। মূলত ১০০ দিনের কাজের মধ্যে দিয়েই কর্মীরা সাফাই চালিয়ে যাবে। সেই সঙ্গে ধুলোর জন্য হাসপাতাল চত্বরে জল ছেটানোর মেশিন ও পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে, যাতে হাসপাতালের বাইরের পরিবেশটা সুস্থ ও সুন্দর থাকে।

ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ জানান, মুখ্যমন্ত্রী চাইছেন এই হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগী ও পরিজনেরা যেন সুষ্ঠু পরিষেবা পায়। তাই নির্দেশ মতো কাজ শুরু করা হয়েছে। সরকারি তরফ থেকে একটি ট্রাক্টর, রাস্তায় জল ছেটানোর ট্যাংক, পানীয় জলের ট্যাংক, ইতিমধ্যেই বরাদ্দ করা হয়েছে যা দিন কয়েকের মধ্যে চলে আসবে।

#DigitalDesk #Medical #SubhashisSen

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

816

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

901

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

857

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1334

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS