প্রধানের বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ, রাজনৈতিক তরজা চাঁচলে
top of page

প্রধানের বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ, রাজনৈতিক তরজা চাঁচলে

কাজ না করেই কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ শাসকদলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। এনিয়ে ব্লক প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করলেন স্থানীয় বাসিন্দা। এই অভিযোগের জেরে ফের রাজনৈতিক তরজা চাঁচল ১ ব্লকের কলিগ্রাম গ্রামপঞ্চায়েতে।


কলিগ্রাম গ্রামপঞ্চায়েতের এক বাসিন্দা আহাকাম খাঁ চাঁচলের বিডিও ও মহকুমাশাসকের কাছে পঞ্চায়েত প্রধান রেজাউল খানের অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগ, কালবাগানের কাজ না করেই পুরো টাকা আত্মসাৎ করেছেন প্রধান। তালিকায় নাম থাকা উপভোক্তাদের কেউ টাকা পাননি। আর এই কাজের বরাত দেওয়া হয়েছিল প্রধানেই ভাই ও বউদিকে। কোনো কাজ না করেই কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ আহাকাম খাঁ। এনিয়ে রেজাউল খানকে একাধিকবার ফোন করা হলেও তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি। চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায় জানিয়েছেন, অভিযোগ এসেছে। অভিযোগ প্রমাণ হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।



বিজেপির চাঁচল ১ নম্বর ব্লকের কো-কনভেনার প্রসেনজিৎ শর্মা বলেন, শুধু কলিগ্রাম গ্রামপঞ্চায়েত নয়, সারা রাজ্য জুড়ে চুরি করেছে তৃণমূল। এনআরইজিএস প্রকল্পে ব্যাপক দুর্নীতি হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী দল বিভিন্ন দুর্নীতির তদন্তে রাজ্যে এসেছে। মানুষ আগামী দিনে এই দুর্নীতিগ্রস্ত সরকারকে ছুঁড়ে ফেলবে।


ঘটনাপ্রসঙ্গে চাঁচল ১ নং ব্লক তৃণমূলের সভাপতি শেখ আফসার আলি বলেন, দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে দল কারো পাশে দাঁড়াবে না। প্রশাসন আইনগত ব্যবস্থা নেবে। তবে এমনই কোনো ঘটনা ঘটেছে বলে মনে হয় না। কারণ, ভোটের সময় আসতেই বিজেপি এসব প্রচার শুরু করে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page