করোনায় সংক্রমিত জেলাশাসক, স্থগিত মালদা জেলা বইমেলা
top of page

করোনায় সংক্রমিত জেলাশাসক, স্থগিত মালদা জেলা বইমেলা

রাজ্যে দিনের পর দিন বাড়তে থাকা করোনা সংক্রমণ নিয়ে গতকালই একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। এরই মধ্যে আজ থেকে মালদা জেলা বইমেলা শুরু হওয়ার কথা ছিল। বিকেলে বইমেলার উদ্বোধন করার কথা ছিল সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের। এনিয়ে জেলার বিভিন্ন মহল থেকে নানা প্রশ্ন উঠতে শুরু করেছিল। অবশেষে আজ সকালে আপাতত বইমেলা স্থগিত রাখার কথা ঘোষণা করল জেলা প্রশাসন।


হঠাৎ এই সিদ্ধান্তে মাথায় হাত পড়েছে বিভিন্ন প্রকাশনী সংস্থার। প্রকাশনী সংস্থার কর্ণধারদের দাবি, ইতিমধ্যে তাঁরা বহু টাকা খরচ করে বইয়ের পসরা সাজিয়ে ফেলেছিলেন। হঠাৎ এই সিদ্ধান্তে তাঁদের প্রচুর ক্ষতির মুখে পড়তে হবে। পরবর্তীতে যদি আবার বইমেলার সিদ্ধান্ত নেওয়া হয় তাহলেও তাঁরা ফের বই নিয়ে আসতে পারবেন না।



এদিকে, জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর করোনায় সংক্রমিত হয়েছেন মালদার জেলাশাসক রাজর্ষি মিত্র। জানা গিয়েছে, গত দু'দিন তাঁর করোনা উপসর্গ ছিল, সর্দি-কাশিতে ভুগছিলেন। গতকাল করোনা পরীক্ষার পর আজ রিপোর্ট পজিটিভ আসে। সংক্রমিত জেলাশাসকের স্ত্রীও। একই উপসর্গ ছিল মালদার অতিরিক্ত জেলাশাসক সাধারণ বৈভব চৌধুরিও। চিকিৎসকদের পরামর্শে তিনি নিজের লালারসের নমুনা পরীক্ষা করান, সংক্রমিত হয়েছেন তিনিও।




গতকাল জেলায় করোনা সংক্রমিতের সংখ্যা ৪৫। তবুও এনিয়ে এখনও হেলদোল নেই মানুষের। বিধিনিষেধ উপেক্ষা করেই রাস্তায় নেমে পড়েছেন তাঁরা। তবে আজ থেকেই এনিয়ে কঠোর হয়েছে পুলিশ। মাস্কবিহীন মানুষজনকে সতর্ক করার পাশাপাশি গ্রেফতারও করা হচ্ছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page