মালদায় শুরু হল ভ্যাকসিন ট্রায়াল
top of page

মালদায় শুরু হল ভ্যাকসিন ট্রায়াল

গোটা রাজ্যের পাশাপাশি কোভিড ভ্যাকসিন ট্রায়াল রান শুরু হল মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। শুক্রবার মালদা মেডিকেলের প্রশাসনিকভবনে এই ট্রায়াল রানের আয়োজন করা হয়।


মালদা মেডিকেল সূত্রে জানা গিয়েছে, আজ ২৫ জন স্বাস্থ্যকর্মীকে নিয়ে এই ট্রায়াল রানের আয়োজন করা হয়েছিল। তিনটি ভাগে পুরো ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করা হয়। প্রথম পর্বে উপভোক্তাকে স্যানিটাইজ করে কোভিড ভ্যাকসিন সম্বন্ধে জানানো হবে। দ্বিতীয় পর্বে অনলাইনে সেই উপভোক্তার পরিচয় এনট্রি করে ভ্যাকসিন দেওয়া হবে। শেষ পর্বে ভ্যাকসিন নেওয়ার পরে উপভোক্তাকে ৩০ মিনিট অবজারভেশন রুমে রাখা হবে। যদি উপভোক্তার কোনোরকম শারীরিক সমস্যা দেখা যায় তবে তড়িঘড়ি উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য ডাক্তার উপস্থিত থাকবে। মেডিকেল কলেজ সূত্রে আরও জানা গিয়েছে, সম্ভবত আগামী সপ্তাহ থেকেই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে।



জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক শৈবাল ব্যানার্জি জানান, আজ কোভিড ভ্যাকসিনের ট্রায়াল রান শুরু করা হয়েছে। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের পাশাপাশি মৌলপুর গ্রামীণ হাসপাতাল ও মিলকি গ্রামীণ হাসপাতালেও ট্রায়াল রানের ব্যবস্থা করা হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page