করোনা আবহে বইমেলা, প্রবেশ অবাধ!
top of page

করোনা আবহে বইমেলা, প্রবেশ অবাধ!

জেলা গ্রন্থাগার ও প্রশাসনের উদ্যোগে আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ৩২ তম মালদা জেলা বইমেলা। চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। এবারের বইমেলা মালদা কলেজ ময়দানের বদলে মালদা শহরের রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির ও যুব কল্যাণ দফতর সংলগ্ন ময়দানে হবে। করোনাবিধি মেনে মেলার আয়োজন করা হচ্ছে বলে জানান উদ্যোক্তারা।



মালদা জেলা বইমেলা কমিটির সংগঠক অম্লান ভাদুড়ী জানান, ৩২ তম মালদা জেলা বইমেলার উদ্বোধন করবেন বিশিষ্ট সাহিত্যিক আবুল বাশার। এই বছর করোনা আবহে বইমেলা আটদিনের বদলে ছয়দিন করা হয়েছে। মেলার গেটে স্যানিটাইজেশন মেশিন বসানো হবে। পাশাপাশি থাকবে থার্মাল স্ক্রিনিং। মেলা প্রাঙ্গণে প্রত্যেককে মাস্ক ব্যবহার করতে হবে। এবছরের বইমেলায় বুক ও নন বুকস্টলের সংখ্যা কমানো হয়েছে। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের সংখ্যাও কমানো হয়েছে। করোনা সংক্রমণ রুখতে বন্ধ রাখা হয়েছে বই মিছিলও। বইমেলায় এবছর কোনো প্রবেশ মূল্য থাকছে না।



কেবলমাত্র ২০ জানুয়ারি একটি আলোচনা সভা হবে। প্রত্যেক বছরের মত এবছর বইমেলায় তিনটি মঞ্চে থাকছে না। পরিবর্তে কেবল একটি মাত্র মঞ্চ হবে। মঞ্চটি প্রয়াত সাহিত্যিক দেবেশ রায়ের নামে নামকরণ করা হবে। মালদা জেলা বইমেলা কমিটি সূত্রে এই খবর জানা গেছে।




চিকিৎসকদের একাংশের অনুমান, প্রবেশ মূল্য না থাকায় যুবক-যুবতিদের ভিড় বাড়বে জেলা বইমেলায়। মেলা প্রাঙ্গণ অন্যান্য বছরের মতোই হয়ে উঠবে আড্ডাস্থল। ফলে এক ধাক্কায় বাড়তে পারে সংক্রমণ।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page