বিজ্ঞাপন

আরও তিন ব্যক্তির শরীরে করোনা, পরিযায়ী ফিরতেই সংক্রমণ বেড়ে ১০

গত দু’দিনে উত্তর মালদার হরিশ্চন্দ্রপুরেই করোনা আক্রান্ত সাত। আজ রাজস্থানের আজমের ফেরত তিন পরিযায়ী শ্রমিকের লালারসের নমুনায় পজিটিভ ধরা পড়েছে। এই তিনজন হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের মহেন্দ্রপুর গ্রামের বাসিন্দা। এই নিয়ে মোট ১০ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে মালদায়। আক্রান্তদের পুরাতন মালদার কোভিড হাসপাতালে ভরতি করা হয়েছে বলে জানা গিয়েছে৷



আজ ১২৩ জনের করোনা টেস্টের রিপোর্ট আসে। সেই রিপোর্টে তিনজনের লালারসের নমুনায় পজিটিভ ধরা পড়েছে। এরা প্রত্যেকে রাজস্থানের আজমের ফেরত। গত ৫ মে স্পেশাল ট্রেনে ডানকুনি ফেরেন। সেখান থেকে সরকারি উদ্যোগে বাসে মালদায় ফিরে আসেন। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত ৫ মে রাজস্থানের আজমের থেকে আটটি বাসে ২২৫ জন পরিযায়ী শ্রমিক ও কিছু তীর্থযাত্রীকে জেলায় ফেরান হয়৷ মালদা পৌঁছোনোর সঙ্গে সঙ্গে তাদের স্ক্রিনিং ও লালারসের নমুনা সংগ্রহ করা হয়৷ সূত্রের খবর, সেই নমুনাতেই গতকাল রাতে চার ও আজ আরও তিনজনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পরে। প্রথম চার আক্রান্ত হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের বাসিন্দা৷ প্রত্যেকে পরিযায়ী শ্রমিক৷ তাদের মধ্যে দু’জন পুরুষ ও দু’জন মহিলা৷ এদের একজনের বাড়ি মহেন্দ্রপুর গ্রামে, একজনের বাড়ি মানকি গ্রামে ও বাকি দু’জনের বাড়ি রানিপুড়া গ্রামে৷ কারোর শরীরেই করোনার কোনও উপসর্গ ছিল না৷ আর নতুন তিনজন হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের মহেন্দ্রপুর গ্রামের বাসিন্দা। ইতিমধ্যেই প্রশাসনিক ও স্বাস্থ্য দফতরের তৎপরতা শুরু হয়েছে। আক্রান্তদের চিহ্নিত করে মালদার নারায়ণপুরের কোভিড হাসপাতালে ভরতি করা হয়েছে।


[ আরও খবরঃ পরিস্রুত জল নেই, পেটের অসুখে ভুগছে হরিশ্চন্দ্রপুর ]


এদিকে পরিযায়ীরা ফিরতেই সংক্রমণ ধরা পড়ার পর আতঙ্ক ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুরে। হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের তুলসীহাটা, রামপুর, মহেন্দ্রপুর, রানিপুড়া, মানকি সহ বিভিন্ন গ্রামের বাসিন্দারা নিজেদের উদ্যোগে রাস্তায় ব্যারিকেড, ঘরের গেটে তালা দিয়ে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। গ্রামের প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়গুলিতে কোয়রান্টিন সেন্টার করে পরিযায়ী শ্রমিকদের রেখেছে বলে খবর।


হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালের বিএমওএইচ অমলকৃষ্ণ মণ্ডল জানান, করোনাভাইরাসকে অবহেলা করলে আরও বেশি করে আক্রান্ত হওয়ার ভয় রয়েছে। এলাকার মানুষকে সচেতন হতে হবে। পুলিশ প্রশাসন ও স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করতে হবে বলে তিনি জানান।


[ আগের খবরঃ এক লাফে সাত, আজমের ফেরত চার করোনা আক্রান্ত ]


রানিপুর গ্রামের তৃণমূল কংগ্রেসের সদস্য রফিকুল ইসলাম জানালেন, গ্রামে দু’জনের করোনা রিপোর্ট পজিটিভ এই খবর চাউর হতেই গ্রামে ঢোকার রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। বাড়িটি দু’জন সিভিক ভলান্টিয়ারের নজরদারিতে রয়েছে। গ্রামে মাইকিং করে এলাকার মানুষকে করোনা সচেতনতায় প্রচার করা হয়েছে।


বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg