শ্রমিক বোঝাই আরও বাস জেলায়, করোনায় আক্রান্ত বেড়ে ১৯
top of page

শ্রমিক বোঝাই আরও বাস জেলায়, করোনায় আক্রান্ত বেড়ে ১৯

মালদায় নতুন করে করোনায় আক্রান্ত আরও ৬। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯।

আক্রান্তদের পুরাতন মালদার করোনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। অন্যদিকে ভিন রাজ্য থেকে দুটি বাস গতকাল চাঁচল এসে পৌঁছেছে। ভিনরাজ্য ফেরত পরিযায়ী শ্রমিকদের লালারসের পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত ওই শ্রমিকদের কোয়রান্টিনে রাখা হবে বলে প্রশাসনিক সূত্রে জানা গেছে।


গতকাল মালদা মেডিকেল কলেজে ৫১২ জনের লালারসের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৬ জনের নমুনায় করোনাভাইরাসের সন্ধান মিলেছে। আক্রান্তরা হরিশ্চন্দ্রপুর, মানিকচক, কালিয়াচক, হবিবপুর ও পুরাতন মালদার বাসিন্দা। হরিশ্চন্দ্রপুরের আক্রান্ত ব্যক্তির দেহে করোনার উপসর্গ ছিল। করোনার উপসর্গ দেখা দিতেই ওই ব্যক্তির লালারসের নমুনা পরীক্ষা করা হয়। বাকি পাঁচ জনের শরীরে করোনার উপসর্গ ছিল না। সম্প্রতি ভিন রাজ্য থেকে আসার পরে গৌড়কন্যা বাস টার্মিনাস থেকে তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল ওই ৬ শ্রমিকের লালারসের নমুনায় করোনার হদিশ মিলেছে। আক্রান্তদের পুরাতন মালদার করোনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।


এতদিন জেলার মানিকচক, রতুয়া ও হরিশ্চন্দ্রপুরে করোনা আক্রান্তের হদিশ মিলেছিল। একই দিনে নতুন করে জেলার তিনটি ব্লকে করোনা আক্রান্তের খবর ছড়িয়ে পড়তেই জেলাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

ভিনরাজ্যে থাকা পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ব্যবস্থা করেছে রাজ্য সরকার। সোমবার সকালে পরিযায়ী শ্রমিকদের নিয়ে দুটি বাস চাঁচলে এসে পৌঁছায়। ভিনরাজ্য ফেরত শ্রমিকদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়। সূত্র মারফত জানা গেছে, যেসব শ্রমিকদের লালারসের নমুনায় করোনার হদিশ মিললে তাঁদের করোনা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হবে। বাকিদের বাড়ি পাঠানো হবে। তবে লালারসের নমুনার পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত চাচঁলের শ্রমিকদের চাঁচল হাটের কর্মক্ষেত্রে রাখা হচ্ছে। বাকি শ্রমিকদের নিজ নিজ ব্লকে পাঠানো হয়েছে।




বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page