বিজ্ঞাপন

লকডাউনে অতিষ্ঠ, ভিড় বাড়ছে রাস্তায় রাস্তায়

করোনা সংক্রমণ রুখতে চলছে তৃতীয় দফার লকডাউন। কিন্তু জেলার বিভিন্ন প্রান্তের ছবিটা যেন অন্যরকম। রাস্তাঘাট দেখে লকডাউন চলছে তা বোঝার উপায় নেই। জেলায় একগুচ্ছ করোনা আক্রান্তের সন্ধান মেলার পরেও লকডাউনের এই ছবি নিয়ে চিন্তিত বুদ্ধিজীবী মহল।



জেলায় গতকাল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৩। হরিশ্চন্দ্রপুর, মানিকচক ও রতুয়ায় মিলেছে করোনা আক্রান্তের হদিশ। কনটেন্টমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে এই জায়গাগুলিকে। জেলায় করোনা আক্রান্তের সংখ্যাটি বেড়ে চললেও হুঁশ নেই আমজনতার। লকডাউন চলছে তা দেখলে বোঝার উপায় নেই। সরকারি নির্দেশ উপেক্ষা করে রাস্তার দু’পাশে পোশাকের দোকান, জুতোর দোকান, সেলুন থেকে শুরু করে প্রায় সবরকমের দোকানই খোলা। কেনাকাটায় কোনও সামাজিক দূরত্বের বালাই নেই। ভিড়ে থিকথিক বাজারে ভিড় ঠেলে সামনে এগোনো দায়। একই অবস্থা চাঁচলের দৈনিক বাজার, পাইকারি কৃষক বাজারেরও। কনটেন্টমেন্ট জোন থেকেও লোকজন বাজার করতে আসছে বলেও অভিযোগ উঠেছে।


[ আরও খবরঃ হিন্দু যুবকের শেষকৃত্যে সম্প্রীতির ধর্মে আস্থা মুসলিম শিক্ষকের ]

ঘটনাপ্রসঙ্গে মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সম্পাদক জয়ন্ত কুণ্ডু জানান, স্থানীয় বিডিও ও আধিকারিকদের নির্দেশে দোকানপাট খুলেছে। চাঁচলের বাজারে বেশ ভিড় হচ্ছে বিষয়টি তাঁদেরও কানে এসেছে। প্রশাসনের কাছে বিষয়টি নিয়ে তাঁরা আলোচনা করবেন। যদিও এপ্রসঙ্গে জেলাপ্রশাসনের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সোশ্যাল মিডিয়াতেও প্রশাসনের ভূমিকা নিয়ে কটাক্ষ করে প্রতিবাদের ঝড় বইতে শুরু করেছে। ব্যবসায়ী সমিতি ও প্রশাসনই এজন্য দায়ী বলে অভিযোগ উঠেছে। কিন্তু বাজারের পরিস্থিতি অন্য কথা বলছে। সোমবার বাজারে ভিড়ের মধ্যে কেনাকাটা করার সময় এক বাসিন্দাকে প্রশ্ন করতে উলটে ঝাঁঝিয়ে উঠল সে, হরিশ্চন্দ্রপুরে সব বন্ধ। শুনেছিলাম, চাঁচলে দোকান খোলা আছে তাই এসেছি। কিন্তু এ তো মনে হচ্ছে মেলা বসেছে। বাজারের এক ফল বিক্রেতা বলেন, যেভাবে দোকানে এসে ক্রেতারা কার্যত হামলে পড়ছেন তাতে আর দোকান খোলা রাখা যাবে না।


[ আরও খবরঃ টাঙনপাড়ে ফসলের খোঁজ, সাঁকো বানাচ্ছে চাষিরা ]




টপিকঃ #Lockdown

বিজ্ঞাপন

MGH
পপুলার
1

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন

1141

অপেক্ষার অবসান ঘটিয়ে মালদায় এল করোনা ভ্যাকসিন
2

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে

5448

বাসের জন্য নতুন স্টপেজ রথবাড়িতে
3

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা

671

করোনার বিষ দাঁত ভেঙে শুরু হচ্ছে বইমেলা
4

চাকরির টোপে প্রতারণার অভিযোগ জেলাপরিষদ সদস্যের বিরুদ্ধে

940

চাকরির টোপে প্রতারণার অভিযোগ জেলাপরিষদ সদস্যের বিরুদ্ধে
5

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট

3939

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট
Earnbounty_300_250_0208.jpg
At the Grocery Shop
টাটকা আপডেট

সাবস্ক্রিপশন

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS