top of page

পুরাতন মালদার বিডিও সহ করোনা আক্রান্ত ২০

শেষ ২৪ ঘণ্টায় মালদা জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত ২০ জন। এদিন আক্রান্ত হয়েছেন পুরাতন মালদার বিডিও। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে জ্বর ও সর্দি কাশিতে ভুগছিলেন এই আধিকারিক। রাতে তড়িঘড়ি তাঁকে পুরাতন মালদার কোভিড হাসপাতালে ভরতি করা হয়েছে। বিডিও’র সাথে কর্মরত সকল ব্যক্তিদের ও পরিবারের লোকজনের নমুনার সংগ্রহ করা হবে।

প্রতিদিনই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। দ্রুতগতিতে বেড়ে চলা নতুন সংক্রমণ বজায় রেখে গত চারদিনেই মালদা জেলায় করোনায় আক্রান্ত প্রায় ১০০ জন। ইতিমধ্যেই সরকারি হিসেবে জেলার মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ৪৬৯ জনে। এই সংখ্যাটি গতকাল সকাল পর্যন্ত পাওয়া তথ্যের ভিত্তিতে তৈরি। এরপর বুধবার রাতে কোভিড-১৯-এ আক্রান্ত আরও ২০ জন।


জেলাপ্রশাসন সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের তালিকায় পুরাতন মালদার বিডিও সহ মার্চেন্ট চেম্বার অফ কমার্সের যুগ্ম সম্পাদকও আছেন। জেলা বণিকসভার এক সচিব জানালেন, এই প্রথম শহরের কোনও ব্যবসায়ী সংক্রমিত হলেন। তাঁদের যুগ্ম সম্পাদক শহরের কানির মোড় এলাকার বাসিন্দা।

এছাড়াও ইংরেজবাজার পুরসভা এলাকায় নয় সংক্রামিতের খোঁজ মিলেছে। এরমধ্যে ১৩ নম্বর ওয়ার্ডে তিনজন, পুলিশ লাইনের তিন পুলিশ কর্মী এবং ১৭, ২৩ ও ২৭ নম্বর ওয়ার্ডের একজন করে আক্রান্ত। বাকি আক্রান্তরা কালিয়াচকের মজমপুর ও সেলিমপুর, রতুয়ার সূর্যপুর, অমৃতি, চণ্ডিপুর, ৫২বিঘা, খানাপুকুর, সেকেন্দরপুর, শ্রীরামপুর অঞ্চলে থাকেন।


Corona Infected Old Malda BDO

স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় মালদা মেডিকেল কলেজের পরীক্ষাগারে ২৩ জনের রিপোর্ট ‘পজিটিভ’ মিলেছে। এরমধ্যে মালদা জেলায় নতুন ২০ জন আক্রান্তের খোঁজ মিলেছে। সাথে উত্তর দিনাজপুরের তিনজন সংক্রমিত। এই জেলার নতুন করে করোনা আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে যথাযথ চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে৷ গতকালের রিপোর্ট অনুযায়ী জেলায় সুস্থ হয়ে উঠেছেন আরও তিনজন।



রবিবার রাত সাড়ে ১১টা পর্যন্ত পাওয়া খবরে জেলার ভাইরোলজি বিভাগে ৮৮৯টি টেস্ট হয়েছে। মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, এদিন পরীক্ষাগারে মালদা জেলার ৩৯৬টি লালারসের নমুনা আসে। সাথে উত্তর দিনাজপুর থেকে ১২৭টি এবং দক্ষিণ দিনাজপুর থেকে ৩০৪টি নমুনাও জমা হয়। এই ভাইরোলজি বিভাগে এখন পর্যন্ত ৩৪,১৭৫টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷ তিন জেলা মিলিয়ে মোট আক্রান্ত ধরা পড়েছে ৭৯৫ জন। (আপডেট)



Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page