স্কুলের মধ্যে দোকান, পড়ুয়াদের দিয়ে সাফাইয়ের অভিযোগ
top of page

স্কুলের মধ্যে দোকান, পড়ুয়াদের দিয়ে সাফাইয়ের অভিযোগ

গুরুতর অভিযোগ হরিশ্চন্দ্রপুরের হলদিবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে। স্কুলে নিয়মিত ক্লাস হয় না। স্কুলের মধ্যে দোকান করেছেন শিক্ষকরা। ক্লাসরুমের বদলে ছাত্রদের সেই দোকানেই বসানো হয়। ওই বিদ্যালয়ে এক শিক্ষক ব্লক তৃণমূল সভাপতি। এমনই অভিযোগ তুলে শিক্ষকদের ঘেরাও করে বিক্ষোভ অভিভাবকদের। যদিও সমস্ত অভিযোগ বিরোধীদের চক্রান্ত বলে দাবি করেছেন স্কুলের শিক্ষক তথা ব্লক তৃণমূল সভাপতি।


হরিশ্চন্দ্রপুরের হলদিবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মানিক দাস। তিনি হরিশ্চন্দ্রপুর-১ (বি) ব্লক তৃণমূল সভাপতি। অভিভাবকদের অভিযোগ, তিনি নিয়মিত স্কুলে আসেন না। ওই প্রাথমিক বিদ্যালয়ের আরেক শিক্ষক হিমাংশু দাস এবং তাঁর স্ত্রী পিংকি দাস স্কুলের ভেতরে দোকান খুলেছেন। ক্লাস না নিয়ে স্কুলের বাচ্চাদের দোকানে বসানো হচ্ছে। পঠনপাঠনের বদলে পড়ুয়াদের দিয়ে স্কুল পরিষ্কারের কাজ করানো হচ্ছে। দীর্ঘদিনের এই অভিযোগে আজ স্কুলে অভিভাবকদের ক্ষোভের বিস্ফোরণ হয়। তৃণমূল নেতা তথা শিক্ষক মানিক দাস স্কুলে আসতে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে অভিভাবকরা। এনিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা যায়নি।


মানিক দাসের দাবি, সমস্ত অভিযোগ ভিত্তিহীন। যারা বিক্ষোভ দেখাচ্ছে তারা বিরোধী দলের সঙ্গে যুক্ত। স্কুলের মধ্যে দোকানের বিষয়টি প্রধান শিক্ষক বলতে পারবেন। বিজেপি নেতা কিষান কেডিয়া জানান, তৃণমূলের শাসনকালে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page