আফিমে স্থান নিয়েছে ইয়াবা, নেশা মুক্ত করতে অভিযানের নির্দেশ জেলায়
top of page

আফিমে স্থান নিয়েছে ইয়াবা, নেশা মুক্ত করতে অভিযানের নির্দেশ জেলায়

কেন্দ্রীয় সরকারের দেশের ২৭৬টি জেলায় নেশা মুক্ত অভিযান চালানোর উদ্যোগ নিয়েছেন তার মধ্যে রয়েছে মালদা জেলা।


মালদা জেলা উত্তরবঙ্গের সঙ্গে উত্তর পূর্বাঞ্চলের প্রবেশদ্বার। ভৌগলিক অবস্থানগত কারণে মালদা একটি গুরুত্বপূর্ণ জেলা। জেলার একদিকে আন্তর্জাতিক সীমান্ত অন্যদিকে, বিহার ও ঝাড়খণ্ড দুটি রাজ্য। অবস্থানগত কারণে জেলা মাদক কারবারিদের কাছে সেফ করিডর।


Campaign to eliminate drug addiction in district

মাদক কারবার রুখতে সতর্ক রয়েছে পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী। তবুও জেলায় মাদক কারবার চলছে। জেলায় এক সময় অবৈধ পোস্ত চাষের রমরমা ছিল। এখন আফিম নেই, আফিমে স্থান নিয়েছে ইয়াবা। জেলায় ব্রাউন শুগার, হেরোইন, ফেনসিডিল, ইয়াবা ট্যাবলেট, আফিম, গাঁজার কারবার চালাচ্ছে কারবারিরা।



সম্প্রতি, কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায়বিচার মন্ত্রক দেশের যে ২৭৬টি জেলায় নেশা মুক্ত অভিযান চালানোর উদ্যোগ নিয়েছেন তার মধ্যে রয়েছে মালদা জেলা। তাই, শুধু মাদক কারবার বন্ধ নয়, পাশাপাশি মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক প্রচারের দিকটি গুরুত্ব দিয়ে দেখছে সরকার।




আজও মালদা জেলার হরিশ্চন্দ্রপুরে ৪০ গ্রাম ব্রাউন শুগার উদ্ধার হয়েছে। গ্রেফতার করা হয়েছে জনি মণ্ডল ও রতন মণ্ডল নামে দুই কারবারিকে। ধৃতদের বাড়ি মালদা থানার অন্তর্গত শীতলপুর এলাকায়। ধৃতরা হরিশ্চন্দ্রপুরে উদ্ধার হওয়া মাদক বিক্রির উদ্দেশ্যে এসেছিল। ধৃতদের আজ জেলা আদালতে পেশ করা হয়েছে।


মালদা জেলার টাটকা নিউজ এখন আমাদের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে। বিনামূল্যে পড়তে এখানে ক্লিক করুন


টপিকঃ #মাদক

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page