প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে নেই চিকিৎসক, বিক্ষোভ স্থানীয়দের
top of page

প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে নেই চিকিৎসক, বিক্ষোভ স্থানীয়দের

প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে ঝুলছে তালা। নেই কোনও চিকিৎসক। দীর্ঘদিন ধরে এভাবে প্রাণী চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হয়ে অবশেষে প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের সামনে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের।


হরিশ্চন্দ্রপুর প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে রয়েছে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী, আসবাবপত্র। তবে স্বাস্থ্যকেন্দ্রে নেই কোনও চিকিৎসক। ফলে দীর্ঘদিন ধরে পশু পালনকারীরা প্রাণীর চিকিৎসা পরিসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে কোনও চিকিৎসক না থাকায় সমস্যায় পড়তে হচ্ছে পশু পালনকারীদের। একজন কম্পাউন্ডার ও একজন অফিস সহায়ক চালাচ্ছেন প্রাণী স্বাস্থ্যকেন্দ্র। তাঁরাও গরহাজির। এনিয়ে আজ স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।


কাশিমপুরের পশুপালক সদানন্দ সরকারের অভিযোগ, হরিশ্চন্দ্রপুরের প্রাণী স্বাস্থ্যকেন্দ্র বন্ধ থাকায় বেশিরভাগ দিনই ঘুরে যেতে হয়। এলাকার প্রাণী চিকিৎসার জন্য এই স্বাস্থ্যকেন্দ্রই ভরসা। আমরা চাই স্বাস্থ্যকেন্দ্র সময় মতো খোলা হোক ও চিকিৎসক নিয়োগ করা হোক। মোহম্মদ ইউসুফ আলি জানান, আমরা এর আগেও গরু-ছাগল নিয়ে ঘুরে গেছি। কোনও চিকিৎসকের পাত্তা নেই। তালা ঝুলছে। সরকারি হাসপাতাল কেন বন্ধ থাকবে?



বিএলডিও সুজয় তামাং জানিয়েছেন, ওই প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে স্থায়ী কোনও চিকিৎসক নেই। তবে স্বাস্থ্যকেন্দ্র পরিচালনার জন্য একজন চিকিৎসক রয়েছেন। তাঁকে দুটি সেন্টার চালাতে হচ্ছে। বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page